• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

চিতলমারীর কোটি টাকার সেতুর উপরে ভ্যান স্ট্যান্ড,ভোগান্তি চরমে

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২০ জুলাই ২০২২  

বাগেরহাটের চিতলমারী কোটি টাকার সেতুর উপরে অবৈধ ভাবে অটোবাইক ও ব্যাটারী ভ্যান স্ট্যান্ড গড়ে উঠেছে। আঞ্চলিক মহাসড়কের সাথে সংযুক্ত এই সেতুর উপর দিয়ে প্রতিদিন দেশের বিভিন্ন জেলা-উপজেলার কয়েক হাজার মানুষ যাতায়াত করেন। কিন্তু অবৈধ স্ট্যান্ডের কারণে সকাল থেকে রাত অবধি সেতুতে লেগে থাকে যানজট।

তাই বর্তমানে সেতুটি যাত্রীদের চরম ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। প্রতিনিয়ত সেতুটিতে কোনো না কোনো দুর্ঘটনা ঘটে চলছে। শুধু চলাচলকারীরাই নন, আশপাশের ব্যবসায়ী ও বাসিন্দারাও দূর্ভোগে পড়ছেন।

বুধবার (২০ জুলাই) দুপুরে স্থানীয় ব্যবসায়ীরা জানান, সেতুর উপরে অবৈধভাবে দু’টি স্ট্যান্ড স্থাপিত হয়েছে। যেখানে সব সময় কমপক্ষে ৫০-৬০টি অটোবাইক ও ব্যাটারীভ্যান দাঁড়িয়ে থাকে। আবার সেতুটির উপরে যাতায়াতকারী সব পরিবহন যাত্রী ওঠা-নামা করাচ্ছে।  উপর গাড়ি থামিয়ে যাত্রী ওঠা-নামা করানোর কারণে পিছনে থাকা গাড়ি সামনের দিকে এগোতে পারে না। ফলে মুহূর্তের মধ্যেই সেতুর দুই পাশে লেগে যায় বিশাল যানজট। এই যানজট অল্প সময়ের মধ্যেই ব্রিজ ছাড়িয়ে আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। শুরু হয় পথচারীদের সীমাহীন দূর্ভোগ। স্থানীয়রা যানজট থেকে মুক্তি পেতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন স্কুল ও কলেজ ছাত্রী জানান, প্রতিদিনই তাদের ওই সেতুর উপর দিয়ে যাওয়া-আসা করতে হয়। যানজটের কারণে তাদের চরম ভোগান্তি পোহাতে হয়। এছাড়া কিছু কিছু অটো ও ভ্যান চালক তাদের কটুক্তি করে থাকেন।

এ বিষয়ে অটো ও ব্যাটারী ভ্যান চালকরা জানান, নির্দিষ্ট পরিমাণে টাকা দিয়ে তারা এখানে গাড়ি নিয়ে আসেন। যারা টাকা নেয় তারাই এখানে গাড়ির স্ট্যান্ড বানিয়ে দিয়েছেন।

এ ব্যাপারে চিতলমারী ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য কৃষ্ণপদ গাইন জানান, চিতলমারী কোটি টাকার সেতুর উপরে অবৈধ ভাবে দুইটি স্ট্যান্ড গড়ে ওঠায় পথচারিদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। স্থানীয় প্রশাসন ইচ্ছা করলে স্ট্যান্ড দু’টি উঠিয়ে দিতে পারেন। তাই বিষয়টি এখন সাধারণ মানুষের কাছে প্রশ্ন হয়ে দেখা দিয়েছে। কবে প্রশাসন এদিকে নজর দেবেন ?

চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইয়েদা ফয়জুন্নেছা জানান, বিষয়টি সম্পর্কে তিনি অবগত রয়েছেন। অচিরেই এ সমস্যার সমাধান করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা