• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২১ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

ষাট গম্বুজ বার্তা

শরণখোলায় বিশ্ব শান্তি দিবস উপলক্ষে আলোচনা সভা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

বাগেরহাটের শরণখোলায় বিশ্ব শান্তি দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, শান্তি সম্পর্কিত ভিডিও প্রদর্শণ, আলোচনা সভা ও বৃক্ষ রোপণ অনুষ্ঠিত হয়েছে।
“রিকভারি বেটার ফর অ্যান ইকুইটেবল অ্যান্ড সাসটেইনেবল ওয়ার্ল্ড” বা একটি স্থিতিশীল সমতার বিশ্বের জন্য আরো ভালো অবস্থার পুনরুদ্ধার এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বুধবার সকালে শরণখোলা আইডিয়াল ইনস্টিটিউটের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা সদর রায়েন্দা বাজারের  প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে  আইডিয়াল ইনস্টিটিউট মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়।  শরণখোলা আইডিয়াল ইনস্টিটিউটের অধ্যক্ষ ও স্কাউট গ্রুপের সভাপতি মোঃ উসমান গনির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম ওয়াদুদ আকন, আমড়াগাছিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উপজেলা স্কাউটস এর কমিশনার মোঃ সরওয়ার আলম, উপজেলা স্কাউটস এর সাধারণ সম্পাদক ও রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলের শিক্ষক বদিউজ্জামান বাদল, উপজেলা কাব লিডার কে এম ফজলুর রহমান, উপজেলা স্কাউটস এর যুগ্ম সাধারন সম্পাদক মিজানুর রহমান, আইডিয়াল ইনস্টিটিউটের শিক্ষক মহিবুর রহমান, শিক্ষার্থী উম্মে সায়মুন ছোয়া, আব্দুল্লাহ আল আবির, প্রমিতা রায়, মাহফুজুর রহমান আরাফ প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন  আইডিয়াল ইনস্টিটিউটের শিক্ষক উডব্যাজার রজব আলী।
বক্তারা বলেন, একটি যুদ্ধবিহীন বিশ্ব প্রতিষ্ঠার লক্ষে ১৯৮১ সালে জাতিসংঘ সাধারণ পরিষদের গৃহীত প্রস্তার অনুসারে প্রতি বছর সেপ্টেম্বর মাসের তৃতীয় মঙ্গলবার জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন শুরু হওয়ার দিনটিতে বিশ্ব শান্তি দিবস হিসেবে স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। পরবর্তিতে ২০০১ সালে ৭ই সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের গৃহীত প্রস্তাব অনুসারে ২০০২ সাল থেকে পৃথিবী থেকে যুদ্ধ হিংসা আগ্নেয়াস্ত্র প্রয়োগের মতো ঘটনা মুছে ফেলতে প্রতিবছর একুশে সেপ্টেম্বর বিশ্বব্যাপী এই দিবসটি পালিত হয়ে আসছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা