• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে পুষ্টি সুশাসন সাংবাদিকতা বিষয়ে ৩দিন ব্যাপী প্রশিক্ষণ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২২  

বাগেরহাটে পুষ্টি সুশাসন সাংবাদিকতা বিষয়ে তিনদিন ব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। সোমবার (০৭ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সমাপনি অনুষ্ঠানের মধ্য দিয়ে এই প্রশিক্ষন কর্মসূচি শেষ হয়। গণমাধ্যম উন্নয়ন ও যোগাযোগ বিষয়ক প্রতিষ্ঠান সমষ্টি’র আয়োজনে অনুষ্ঠিত সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। এসময়, বেসরকারি উন্নয়ন সংস্থা রুপান্তরের নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম খোকন, বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি বাবুল সরদার, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের এ্যাডভোকেসি স্পেশালিষ্ট রুমানা শারমিন, নিউট্রিশন কো-অর্ডিনেটর হোসনেয়ারা বেগম, রুপান্তরের প্রজেক্ট কো-অর্ডিনেটর খালেদা হোসাইন মুন, এ্যাডভোকোসি এবং সিএসও ক্যাম্পেইন কো-অর্ডিনেটর তসলিম আহমেদ টংকার, সমষ্টি'র পরিচালক ( গবেষণা ও যোগাযোগ) রেজাউল হকসহ প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।
তিনদিনের এই প্রশিক্ষন কর্মসূচিতে প্রশিক্ষক হিসেবে ছিলেন,বাংলাদেশ ন্যাশনাল নিউট্রিশন কাউন্সিলের সহকারী পরিচালক ডা. ফজলে রাব্বী, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের কনসোর্টিয়াম প্রোগ্রাম ম্যানেজার ইমরানুল হক, সমষ্টি'র পরিচালক মীর মাশরুর জামান।
অতিথি প্রশিক্ষক ছিলেন, বাগেরহাটের সিভিল সার্জন ডা.জালাল উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ কুমার বকসী।
প্রশিক্ষণে পুষ্টি সুশাসন, বাংলাদেশে পুষ্টি সুশাসন পরিস্থিতি, চ্যালেঞ্জ এবং উত্তোরনের উপায়, পুষ্টি সুশাসন শক্তিশালী করতে সাংবাদিকদের কলাকৌশল, মাঠ পর্যায়ে পুষ্টি বিষয়ক রিপোর্টিং কৌশল, ভবিষ্যতে রিপোর্টিং পরিকল্পনা বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড, ওয়টার এইড, রুপান্তর ও জেজেএসের সহযোগিতায় অনুষ্ঠিত প্রশিক্ষণে বাগেরহাটে কমরত ৩০ জন গণমাধ্যমকর্মী অংশগ্রহণ করেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা