• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বেতাগা না দেখলে নতুন বাংলাদেশ দেখতে পারতাম না : অতিরিক্ত সচিব

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২  

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক ড. মলয় চৌধুরী বলেছেন, বেতাগা না দেখলে নতুন বাংলাদেশ দেখতে পারতাম না, বেতাগার যে অর্জন তা আমাদেরকে সারাদেশে ছড়িয়ে দিতে হবে। কারণ একটা ইউনিয়ন পরিষদ যে তাদের নিজস্ব অর্থায়নে এতগুলি সামাজিক কাজ করেছে তা নিজের চোঁখে না দেখলে আমি অনুধাবন করতে পারতাম না। তাদের মহতী এই কাজগুলি দেখে আমি সত্যিই অভিভুত হয়েছি।
তিনি মঙ্গলবার (১৫ই নভেম্বর) দুপুরে বেতাগা ইউনাইটেড মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ফুটবল মাঠে বেতাগা ইউনিয়ন পরিষদ কর্তৃক আয়োজিত ৯ম বেতাগা দিবসের-২০২২ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্নের যে সোনার বাংলা গড়তে চেয়েছিলেন তা বেতাগায় এসে আমরা কিছুটা হলেও দেখতে পেরেছি। ছোট্ট একটি ইউনিয়ন পরিষদের নিজস্ব অর্থায়নে এতগুলি ভবন ও সামাজিক কাজ করা আধৌ সম্ভব যা দেখে আমি আনন্দিত হয়েছি। বেতাগার এই উদ্ভাবনী মডেল সারা দেশে ছড়িয়ে দেওয়ার জন্য তিনি সকল অতিথিবৃন্দদের প্রতি আহবান জানান।
ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মোঃ নাজমুল হুদার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ শহিদুল ইসলাম, খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের সভাপতি অমিত রায় চৌধুরী, স্থানীয় সরকার বিভাগ বাগেরহাট এর উপ-পরিচালক মোঃ শাহীনুজ্জামান, ইউনিসেফ এর খুলনা বিভাগ ফিল্ড অফিস এর চীফ মোঃ কাওসার হোসাইন, ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ স্বপন দাশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন।
সভা শেষে আধুনিক বেতাগার বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ক্যাটাগরি ভিত্তিক সম্মাননা প্রদান, উচ্চশিক্ষা সহায়তা বৃত্তি প্রদান, কন্যা বর্ত্তিকা কর্মসূচির শিক্ষা সহায়তা হিসাবে সেলাই মেশিন, বাই-সাইকেল ও প্রতিবন্ধিদের বিভিন্ন উপকরণ বিতরন করা হয়।
এর আগে প্রধান অতিথি ও অতিথিবৃন্দরা, বেতাগা ইউনিয়ন পরিষদের নিজস্ব অর্থায়নে নির্মিত প্রাণী সম্পদ সাব-সেন্টার পরিদর্শন, বেতাগা মনোরমা দাশ সম্প্রসারিত কমিউনিটি ক্লিনিক পরিদর্শন, বেতাগা আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ছাত্রীদের বয়ঃ সন্ধিজনিত চেঞ্জরুম পরিদর্শন, বেতাগা ইউনিয়ন পরিষদের নিজস্ব অর্থায়নে নির্মিত জয়পুর আইপিএম সেন্টার উদ্ভোধন,অর্গানিক বেতাগা রিসোর্স সেন্টার উদ্ভোধন ও বর্জ্যব্যবস্থাপনা প্রকল্প পরিদর্শন, মাসকাটা মাধ্যমিক বিদ্যালয়ে চেঞ্জরুম ভবন উদ্ভোধন, স্পোর্টস কমপ্লেক্স উদ্ভোধন ও বিভিন্ন স্টল পরিদর্শন করেন।
এ সময় উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা, শিক্ষক, পুলিশ, সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষার্থী ও সুশিল সমাজের বিভিন্ন ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা