• সোমবার   ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৪ ১৪২৯

  • || ১৫ রজব ১৪৪৪

ষাট গম্বুজ বার্তা

ফকিরহাটে ৩ সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা, আটক ১

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  

বাগেরহাটের ফকিরহাটে একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদাবাজির অভিযোগে তিন সাংবাদিকের বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানের ফকিরহাট মডেল থানায়  মামলা দায়ের। রোববার (২২ জানুয়ারি) ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশ নিজ বাদী হয়ে তিন জনের নাম উল্লেখ করে চাঁদাবাজি মামলা করেন। মামলার প্রধান আসামীকে পুলিশ আটক করেছে।
মামলার তদন্তকারি কর্মকর্তা মডেল থানার ওসি (তদন্ত) স্বপন কুমার রায়, মামলার বরাত দিয়ে জানান, গত ২০ জানুয়ারি জাড়িয়া ভট্টখামার মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহায়ক, পরিচ্ছন্নতাকর্মি এবং আয়া পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই নিয়োগ পরীক্ষায় ২৩জন প্রার্থী অংশগ্রহণ করেন।  
পরীক্ষা চলাকালে সেখানে উপস্থিত হন তিন সাংবাদিক। এ সময় তারা নিয়োগ পরীক্ষাকে প্রশ্নবিদ্ধ করে প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ শিকদারকে জানায় যে আপনারা অবৈধ্য ভাবে নিয়োগ দিচ্ছেন। আমাদের ৫০হাজার  টাকা না দিলে এ বিষয়ে সংবাদ প্রকাশ করা হবে। তাদের কথায় অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজি না হওয়ায় তাকে খবর প্রকাশসহ বিভিন্ন হুমকি দেয়া হয়। একপর্যায়ে প্রধান শিক্ষক ভয় পেয়ে তাদেরকে ২৫হাজার টাকা প্রদান করেন। বাকি ২৫হাজার টাকা তিন দিনের মধ্যে দেওয়ার চাপ সৃষ্টি করে। যা পরবর্তীতে ওই বিদ্যালয় কর্তৃপক্ষ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশকে অবহিত করেন। এরপর উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজ বাদী হয়ে সাংবাদিক শেখ ফারুক হোসেন, মোজাহিদুর রহমান ও এইচ এম নাসির উদ্দিনের নাম উল্ল্যেখ করে একটি চাঁদাবাজি মাামলা করেন। মামলার প্রধান আসামি সাংবাদিক শেখ ফারুক হোসেন (৪৫) কে পুলিশ আটক করেছে।
এ ব্যাপারে ফকিরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. আলীমুজ্জামান তিন সাংবাদিকের বিরুদ্ধে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন মামলার একজন আসামীকে আটক করা হয়েছে। অন্য দুই আসামি পলাতক রয়েছে। তাদের আটকের অভিযান অব্যাহত রয়েছে। মামলাটি বর্তমানে তদন্তধিন রয়েছে। 

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা