• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে বৃদ্ধ নিবাস ও এতিমখানা ‘স্বপ্ননীড়’ এর কার্যক্রম শুরু

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৭ মে ২০২৩  

বাগেরহাটের একমাত্র বৃদ্ধ নিবাস ও এতিমখানা ‘স্বপ্ননীড়’ এর কার্যক্রম গতকাল থেকে শুরু হলো।
শনিবার (৬ মে) দুপুর ১২টার দিকে লতিফ মাস্টার ফাউন্ডেশনের তত্ত্বাবধায়নে নির্মিত ‘স্বপ্ননীড়’ উদ্বোধনী অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ন্যাশনাল ব্যাংকের সাবেক কর্মকর্তা আলহাজ্ব শেখ হেমায়েতুল ইসলাম।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. নকীব নসরুল্লাহ।
এসময় আরও উপস্থিত ছিলেন লতিফ মাস্টার ফাউন্ডেশনের পৃষ্ঠপোষক কুড়িগ্রাম জেলা পরিষদের সচিব শেখ ফরিদুল ইসলাম বাবলু, আমেরিকা প্রবাসী সিপিএ রফিকুল ইসলাম জগলু, প্রকৌশলী শেখ জাহিদুল ইসলাম এবং বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান শেখ শমসের আলী সহ বিভিন্ন স্থান থেকে আসা বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে দেন- মাধবকাঠি কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মশিউর রহমান, উসেকার সভাপতি কাজী লিয়াকাত হোসেন, এতিম ও বৃদ্ধ নিবাস স্বপ্ননীড়ের সভাপতি শেখ সাজ্জাদ হোসেন, সাধারণ সম্পাদক শেখ শামীম হাসান, একটিভ টেলিকমের চেয়ারম্যান সরদার জাহিদুল ইসলাম, নুরুল ইসলাম, মাওলানা রুহুল আমিনসহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রধান, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা।
জেলা সদর থেকে ১০ কি: মি: দূরে বিষ্ণুপুর ইউনিয়নের বেশরগতি গ্রামে ৫ একর জমির উপর একই সাথে নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন বায়তুল লতিফ জামে মসজিদ, স্বপ্ননীড় এতিমখানা ও বৃদ্ধ নিবাস, টেকনিক্যাল ইনস্টিটিউট, রকেট স্পোর্টিং ক্লাব এবং লতিফ মাস্টার পাবলিক লাইব্রেরি।
তার মধ্যে ২৯ শতক জমির উপর নির্মিত হয়েছে ‘স্বপ্ননীড়’। ২০ কক্ষ বিশিষ্ট স্বপ্ন নীড়ে রয়েছে আধুনিক সব সুযোগ সুবিধা। রয়েছে ১২০ জন এতিম ও বৃদ্ধ-বৃদ্ধার থাকার জন্য আলাদা বাসস্থান। আধুনিক ডাইনিং স্পেস, বাথরুম, হল রুমসহ সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা, সুপারভাইজার এবং অভিজ্ঞ আবাসিক শিক্ষক মন্ডলী।
ইতোমধ্যে বেশ কয়েকজন এতিম ও বৃদ্ধ-বৃদ্ধা ভর্তির জন্য আবেদন পত্র জমা জমা দিয়েছেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা