• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মোল্লাহাটে সোনালী ব্যাংক থেকে টাকা চুরির ঘটনায় আটক ২

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৪ জুন ২০২৩  

বাগেরহাটের মোল্লাহাটে সোনালী ব্যাংকের ভিতর নগদ জমা কাউন্টার থেকে গ্রাহকের টাকা চুরির সংবাদ দৈনিক দেশ সংযোগ পত্রিকাসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় ২ জনকে আটক করেছে বাগেরহাট পিবিআই পুলিশ। তথ্য প্রযুক্তির সহায়তায় মঙ্গলবার দুপুরে নড়াইল জেলার কালিয়া সোনালী ব্যাংকের থেকে টাকা চুরির চেষ্টাকালে তাদের আটক করা হয়। আটকৃতরা হলো রফিকুল হাওলাদার (৪৮) পিতা ইউসুফ আলী  হাওলাদার, গ্রাম মালগাজী এবং মজিবর মৃধা (৬০) পিতা মোসলেম মৃধা, গ্রাম জয় বাংলা, উভয় থান মংলা, জেলা বাগেরহাট।
বাগেরহাট পিবিআই পুলিশ সুপার আবদুর রহমান জানান, মোল্লাহাট সোনালী ব্যাংকের ভিতর থেকে এক গ্রাহকের টাকা চুরির খবর প্রচারিত হয় এবং ওই সংবাদ তাকে ট্যাগ করা হয়। এরপর তিনি উদ্যোগ নিয়ে তথ্য প্রযুক্তির সহায়তায় ওই দুই চোরকে সনাক্ত করেন। এরপর নড়াইল জেলার কালিয়া সোনালী ব্যাংকের থেকে টাকা চুরির প্রস্তুতিকালে ওই দুই চোরকে আটক করেন তার নেতৃত্বাধীন চৌকশ টিম। এজন্য সাংবাদিকদের ধন্যবাদ জ্ঞাপন করেন পিবিআই পুলিশ সুপার আবদুর রহমান।
মোল্লাহাট থানা পুলিশের এসআই মুরাদ হোসেন জানান, মোল্লাহাট সোনালী ব্যাংকের ভিতর থেকে গ্রাহকের টাকা চুরির ঘটনায় ভিকটিম কর্তৃক অভিযোগ পেয়েছেন। এ বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষ কখনো কোন অভিযোগ করে নাই। এ-সংক্রান্ত খবর বিভিন্ন মিডিয়ায় প্রচারিত হলে তথ্যপ্রযুক্তির সহায়তায় বাগেরহাট পিবিআই পুলিশ কর্তৃক ২ চোরকে আটক করে থানায় হস্তান্তর করেছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।
ভিকটিম শান্তি রঞ্জন বিশ্বাস বলেন, সোনালী ব্যাংকের ম্যানেজার আমাকে সহযোগিতা করার বদলে অসহযোগিতা ও দুর্ব্যবহার করেছেন। পক্ষান্তরে সাংবাদিকগণ সংবাদ পরিবেশনের মাধ্যমে আমার পাশে দাঁড়িয়েছেন এবং পিবিআই পুলিশ চোরদের আটক করে থানায় হস্তান্তর করেছে। এজন্য সাংবাদিক ও পিবিআই পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।
এবিষয়ে সোনালী ব্যাংকের সংশ্লিষ্ট শাখা ব্যবস্থাপক রবীন্দ্র নাথ দত্ত বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া তিনি কিছু বলতে পারবেন না।
উল্লেখ্য, বাগেরহাটের মোল্লাহাটে সোনালী ব্যাংক লিমিটেড শাখার কাউন্টার টেবিল থেকে শান্তি রঞ্জন বিশ্বাস নামে এক ব্যক্তির ৫০ হাজার টাকা চুরি হয়। সোমবার বেলা ১ টায় মোল্লাহাট উপজেলার গাড়ফা বাজার সোনালী ব্যাংক শাখার নগদ গ্রহণ (জমা) কাউন্টার থেকে এ অভিনব চুরি হয়। এঘটনায় ভিডিও ফুটেজের আলোকে অজ্ঞাতনামা দুই ব্যক্তির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের হয়।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা