• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে ২ ট্রাক কয়লা জব্দের ঘটনায় মামলা, ব্যবসায়ী কারাগারে

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৫ জুন ২০২৩  

বাগেরহাটের কচুয়ায় দুই ট্রাক চোরাই কয়লা জব্দের দুইদিন পরে থানা পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।
বুধবার (১৪ জুন) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ তাসমিনা খাতুনের নির্দেশে কচুয়া থানার উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ কুমার রায় বাদী হয়ে ব্যবসায়ী আঃ ছালাম সুমন (৩২)কে আসামী করে এই মামলা দায়ের করেন।
পরে মামলার একমাত্র আসামি আঃ ছালাম সুমনকে আদালতে সোপর্দ করা হয়। বাগেরহাটের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ওসমান গনি ওই ব্যবসায়ীকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। ব্যবসায়ী আঃ ছালাম সুমন কচুয়া উপজেলার গোপালপুর গ্রামের ধলু শেখের ছেলে। বাধাল বাজারে তার সারসহ বিভিন্ন ব্যবসা রয়েছে।
কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এর আগে সোমবার (১২ জুন) সকালে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে কচুয়া উপজেলার বাধাল-কচুয়া সড়কের বক্তারকাঠী নামক স্থান থেকে কয়লা বোঝাই ট্রাক  দুটি জব্দ করে উপজেলা প্রশাসন। সেই সাথে কয়লার ব্যবসায়ী আঃ ছালাম সুমনকে আটক করা হয়।
কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে আমরা কয়লা বোঝাই ট্রাক ও এক ব্যবসায়ীকে আটক করি। যাচাই-বাচাই শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ওই ব্যবসায়ীর নামে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে।
কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ তাসমিনা খাতুন বলেন,  ব্যবসায়ী আঃ ছালাম সুমন কে জিজ্ঞাসাবাদ করলে তিনি কয়লা ক্রয় করে এনেছে বলে জানান। কিন্তু ক্যাশমেমো বা কয়লা ক্রয়ের কোন কাগজপত্র দেখাতে পারে নাই। কোথা থেকে ক্রয় করেছেন তাও জানাতে পারে নাই।  ট্রাক চালকদের বক্তব্যও ছিল সন্দেহ জনক।
তিনি আরও বলেন, ব্যবসায়ী সুমন যখন কোন বৈধ কাগজপত্র দেখাতে নাপারায় থানা পুলিশ মামলা দায়ের পূর্বক ব্যবসায়ী সুমনকে আদালতে সোপর্দ করেছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা