• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মোংলা সরকারী কলেজ ছাত্রলীগের হরতাল বিরোধী বিক্ষোভ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২৩  

হরতাল, অবরোধ, সন্ত্রাস ও সহিংসতার মাধমে তারুণ্যের অগ্রযাত্রা রোধ, শিক্ষাজীবন বিঘ্নিত ও শিক্ষা প্রতিষ্ঠানে অস্থিতিশীলতা সৃষ্টির অপচেষ্টার প্রতিবাদে মোংলায় ছাত্র সমাজের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল ১১টায় মোংলা কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী সরকারি কলেজ শাখার আয়োজনে কলেজ থেকে বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এসময় তারা তারা হরতাল বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকে। পরে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়।

বিক্ষোভে অংশ নেওয়া নেতাকর্মীরা বলেন, আগে বাংলাদেশের শিক্ষাব্যবস্থা বিনষ্ট করে দেওয়া হয়েছিল। জাতির পিতার কন্যা সেই শিক্ষাব্যবস্থার নতুন রূপ দিয়েছে। কলেজে একসময় অস্ত্রের ঝনঝনানি ছিল। জাতির কন্যা সাধারণ শিক্ষার্থীদের হাতে কলম তুলে দিয়েছেন।

তারা আরো বলেন, বিএনপি, জামায়াত-শিবির পরিকল্পিতভাবে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য অবরোধ-হরতালের মতো সহিংস কর্মসূচি দিয়েছে। তারা হিংস্রতার প্রতীক হিসেবে বিভিন্ন যাত্রীবাহী বাসে আগুন দিচ্ছে। এতে করে দেশের অগ্রগতি যেমনিভাবে বাধাগ্রস্ত হচ্ছে তেমনি সাধারণ মানুষজনও ক্ষতিগ্রস্ত হচ্ছে। কোনোভাবেই বিএনপি-জামায়াতের অপশক্তিকে মাথাচাড়া দিতে দেওয়া হবে না। তাদের সহিংস কার্যক্রম রোধ করতে ছাত্রলীগ সবসময় মাঠে রয়েছে। কেউ যদি সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা নষ্ট করতে আসে এবং গাড়ি চলাচলে কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাহলে তার সমুচিত জবাব দেওয়া হবে বলে মন্তব্য করেন তারা।

এসময় মোংলা উপজেলা ছাত্রলীগের সভাপতি শিকদার ইয়াছিন আরাফাত, যুগ্ম সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর, পৌর ছাত্রলীগের সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন রানা, সাধারণ সম্পাদক শেখ শাহরুখ বাপ্পী, সহ-সভাপতি, আব্দুল্লাহ আল আমিন সানি, সরকারী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ রাসেল সহ কলেজ শাখার বিভিন্ন নেতা কর্মী উপস্থিত ছিলেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা