• সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ২ ১৪৩১

  • || ০৫ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বিশৃংঙ্খলা সৃষ্টিকারী বিরুদ্ধে কঠোর হুশিয়ারী কোস্টগার্ডের

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২৪  

মোংলা প্রতিনিধি রিয়ার এ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী বলেছেন, সরকার ও নির্বাচন কমিশন থেকে দেয়া দায়ীত্ব পালনকালে কেউ নির্বাচনী আইন অমান্য করে বা বিশৃংঙ্খলা সৃষ্টি করার চেষ্টা বা জাতীয় নির্বাচনকে বানচাল করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।  আজ মঙ্গলবার (২জানুয়ারী) দুপুর সাড়ে ১২টা দিকে পশুর নদীর পশ্চিম পাড়ে নির্বাচনী লাউডোব’র দুর্গম এলাকায় নির্বাচনী টহল কার্যক্রমের স্থানগুলোর ও মহড়া পরিদর্শনকালে কোস্টগার্ড মহা পরিচালক এ কথা বলেন।

কোস্টগার্ড জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে উপকুলীয় এলাকায় আইনশৃঙ্খলা রায় কোস্টগার্ডের কার্যক্রম জোরদারের জন্য দুর্গম এলাকা পরিদর্শনে আসেন কোস্টগার্ড মাহ-পরিচালক রিয়ার এ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী। মঙ্গলবার (২ জানুয়ারী) দুপুর সাড়ে ১২টায় পশুর নদির পশ্চিম পাড়ে লাউডোব এলাকায় তাদের নির্বাচনী টহল ও কার্যক্রমের স্থানগুলোর স্থান ও মহড়া পরিদর্শন করেন তিনি। এছাড়াও তার সাথে উর্ধতন কর্মকর্তারা উপস্থিত থেকে তাদের সদস্যদের নির্বাচনী সকল কার্যক্রম পরিদর্শন করেন। এসময় তার সাথে কোস্টগার্ড পশ্চিম জোনের (মোংলা বেইজ) জোনাল কমান্ডার ক্যাপ্টেন মোহাম্মদ কিবরিয়া হক, কমান্ডিং অফিসার (অধিনায়ক) কমান্ডার শেখ ফখর উদ্দিনসহ পদস্থ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এবারের নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী কোস্টগার্ড উপকূলীয় ৪৩টি ইউনিয়নের সার্বিক শান্তি-শৃঙ্খলা রার নিমিত্তে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারী পর্যন্ত মোবাইল ও স্ট্রাইকিং ফোর্সের হিসেবে দায়িত্বে নিয়োজিত থাকবেন। এসময় মহা পরিচালক কোস্ট গার্ড কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক একটি অবাধ, সুষ্ঠু ও নিরপে নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ সৃষ্টির লে বাংলাদেশ কোস্ট গার্ড তাদের দায়িত্ব পালনে সদা তৎপর রয়েছে। এছাড়া, সরকারের দেয়া দায়ীত্ব ও নির্দেশনা পালনকালে যদি কোন দল বা গুষ্টি বিশৃংঙ্খলা সৃষ্টি করে জাতীয় নির্বাচনকে ভাংচাল বা বিদেশের কাছে বাংলাদেশকে কুলশীত করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকবে বাংলাদেশ কোস্টগার্ড। প্রয়োজনে আরো কোস্টগার্ড সদস্যদের নিয়োজিত করে সাধারণ মানুষের কাছে এবারের নির্বাচন একটি অবাদ নিরপেক্ষ ও শান্তি প্রিয় নির্বাচন উপহার দিবে বলেও জানায় বাংরাদেশ কোস্টগার্ড’র মহা-পরিচালক।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা