• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাট-৩ আসনে নৌকা প্রতিকের নির্বাচনী জনসভা মানুষের ঢল

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২৪  

বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনের জাতীয় নির্বাচনের মোংলা উপজেলায় একটি বড় জনসভা করেছেন নৌকা প্রতিকের প্রার্থী পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি। মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় মোংলা থানা হ্যালিপ্যাড মাঠে অনুষ্ঠিত হয় এ জনসভা। নির্বাচনের দিন গনিয়ে আসায় সময়ের সাথে পাল্লা দিয়ে সংসদ নির্বাচনের প্রচারপ্র-চারণা জমে উঠেছে জোরে-সোরে। মাইকিং-পোস্টারিংয়ের পাশাপাশি প্রার্থীর নির্বাচনী সভা, পদসভা ও উঠান বৈঠক করে ভোটারদের কাছে ভোট চাচ্ছেন নৌকা ও ঈগল প্রতিকের প্রার্থীরা। প্রার্থীর কর্মীরাও নাওয়া-খাওয়া ঘুম হারাম করে ভোটারদের দ্বারে দ্বারে ধর্না দিয়ে নিজ নিজ প্রার্থীর পক্ষে প্রচার চালাচ্ছেন। তবে এ আসনে মূল লড়াই হবে নৌকা ও ঈগল প্রতিকের মধ্যে বলে ধারণা সাধারণ ভোটারদের।

বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনে এবার ৭ জন প্রার্থী নির্বাচনী মাঠে রয়েছেন। অন্যান্যদের মধ্যে প্রচার প্রচারণা তেমন না থাকলেও মুল প্রতিদন্ধীতা মুলক লড়াই হচ্ছে নৌকা প্রতিকের বেগম হাবিবুন নাহার ও স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারাদার (ঈগল)। তারা দুজনেই সকাল থেকে রাত পর্যন্ত চষে বেড়াচ্ছে বিভিন্ন এলাকা ও ওলিগলিতে। ভোট চাচ্ছেন বিভিন্ন কৌমলে এবং দিচ্ছেন নানা প্রতিশ্রুতিও। দিন ভর বিভিন্ন এলাকা ঘুরে দিন শেষে মঙ্গলবার (২ জানুয়ারী) বিকাল সাড়ে ৩টার দিকে মোংলা উপজেলার সবকটি ইউনিয়নের সর্বস্তরের জনগণ’র আয়োজনে থানা হ্যালিপ্যাড মাঠে আ’লীগের নৌকা প্রতিকের পক্ষে নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়। বিকাল ৩টা থেকেই ইউনিয়নের বিভিন্ন এলাকা থকে মিছিলসহকারে মানুষ থানা হ্যালিপ্যাড মাঠে এসে জড়ো হতে থাকে। উপস্থিত হয় এলাকার দলীয় নেতাকর্মীরা। সমাবেশটি একটি মাহ সমাবেশে পরিনত হয়। এ অনুষ্ঠানে প্রতিদন্ধী প্রার্থীর পুর্বের কর্মকান্ডের কথা উল্লেখ করে নৌকা প্রতিকে ভোট চান বেগম হাবিবুন নাহার এমপি।

উপজেলা আ’লীগের সভাপতি বাবু সুনিল কুমার বিশ্বাসের সভাপতিত্বে নৌকা প্রতিকের প্রার্থী উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেন, এ অঞ্চলের মানুষ ঈগল প্রতিকের প্রার্থীকে এক সময় উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত করেছিলেন। সেই সময়কার ঘটনা ও ভয়াভহ চিত্র মানুষ ভুলে যায়নী, তাই সেই দুর্দিনের কথা যদি মানুষের মনে থাকে, তবে ঈগল প্রতিকে নয় নৌকা প্রতিকে ভোট প্রদান করে মোংলা-রামপালের উন্নয়ন অব্যাহত রেখে প্রধানমন্ত্রীর হাত শক্তিশালী করবে এটা আমার বিশ্বাস। মোংলা বন্দর সহ দক্ষিনাঞ্চলের ব্যাপক উন্নয়ন হয়েছে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। মোংলা-রামপালের এ উন্নয়নের সহায়তা করেছে খুলনা সিটি মেয়র তালুকদার আঃ খালেক। তিনি এক সময় এ আসন থেকে নির্বাচিত হয়ে মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বানিয়েছিলেন প্রধানমন্ত্রী। আর আমি নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী আমাকে ভালবেসে উপমন্ত্রী বানিয়েছেন এবং আমি সুনামের সাথে দায়ীত্ব পালন করছি। এবার দ্বাদশ জাতীয় নির্বাচনে পুনরায় আমাকে নৌকা প্রতিক দিয়েছেন আপনাদের উন্নয়ন করার জন্য। তাই প্রধানমন্ত্রী ও তার নৌকাকে ভালবেসে আমাকে ভোট দিবেন এ দাবী করছি আপনাদের কাছে। নৌকা প্রতিকের নির্বাচনী এ জনসভায় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক মোল্লা আঃ রউফ, এ্যাড, এ. কে আজাদ টিপু, নাজমুল কবির ঝিলাম, আঃ বাকি তালুকদার সহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

এছাড়াও মোংলা উপজেলা, পৌর ও ইউনিয়নে আ”লীগের নির্বাচিত জনপ্রতিনিধি ছাড়াও আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ সহ দলীয় অংঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং স্থাণীয় ভোটারররা উপস্থিত ছিলেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা