• রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৮ রজব ১৪৪৪

ষাট গম্বুজ বার্তা

আওয়ামী লীগের সম্মেলন ২৪ ডিসেম্বর

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২  

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২তম ত্রিবার্ষিক জাতীয় সম্মেলন আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। একদিনেই এই সম্মেলন শেষ হবে। শুক্রবার সন্ধ্যায় মিটিংয়ের বিরতিতে এসব তথ্য জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে বিকাল চারটায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলটির কার্যনির্বাহী কমিটির বৈঠক শুরু হয়। এতে সভাপতিত্ব করেন শেখ হাসিনা। বৈঠকে বিস্তারিত আলোচনা শেষে ২৪ ডিসেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ২২তম জাতীয় সম্মেলন করার সিদ্ধান্ত হয়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘সোহরাওয়ার্দী উদ্যানে একদিনেই এবারের সম্মেলন শেষ হবে।’  এর আগে ২০১৯ সালের ২০-২১ ডিসেম্বর দলটির সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। বর্তমান বৈশ্বিক সংকটের কারণে সম্মেলনের আনুষ্ঠানিকতায় ব্যয় কমাতে একদিনেই করা হবে বলে জানা গেছে।

ওবায়দুল কাদের বলেন, বৈঠকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বক্তব্যেও তেমন ইঙ্গিত পাওয়া গেছে। সম্মেলনের আনুষ্ঠানিকতায় ব্যয় কমাতে হবে উল্লেখ করে তিনি বলেন, খরচ কমানোর জন্য আয়োজন হবে সাদামাটা। সম্মেলন প্রস্তত কমিটি গঠনের নির্দেশও দিয়েছেন দলটির প্রধান শেখ হাসিনা।

বৈঠকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যরা উপস্থিত রয়েছেন।

২০১৯ সালের ডিসেম্বর মাসের ২০ ও ২১ তারিখ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন হয়। তিন বছরের কমিটির মেয়াদ শেষ হবে আগামী ডিসেম্বর মাসে। গত দুবারের মতো এবারও নির্ধারিত সময়েই সম্মেলন করতে যাচ্ছে দলটি।

১৯৪৯ সালের ২৩ জুন রোজ গার্ডেনে জন্ম আওয়ামী লীগের। এখন ঐতিহ্যবাহী এই দলটির বয়স ৬৯ বছর। এ পর্যন্ত দলটির ২১টি জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এর আগে দুই দিনব্যাপী বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে শেখ হাসিনা সভাপতি ও ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা