• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

আওয়ামী লীগ চায় ভোটের মাধ্যমে সরকার পরিবর্তন: শেখ হাসিনা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩  

সুষ্ঠু নির্বাচন সম্পন্নে দেশবাসীর কাছে দোয়া চেয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোটের মধ্যে দিয়ে সরকার পরিবর্তন হবে।

শনিবার (নভেম্বর ১৮) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে থেকে মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, দেশবাসীর কাছে দোয়া চাই যেন সুষ্ঠুভাবে নির্বাচনটা হয়। অনেক আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছি। আমরা চাই জনগণের এই ভোটের অধিকার অব্যাহত থাকবে এবং ভোটের মধ্যে দিয়ে সরকার পরিবর্তন হবে।

দেশবাসীকে উদ্দেশ্য করে আওয়ামী লীগ সভাপতি বলেন, আজকের দিনে আমাদের আহ্বান অনেক কষ্টে অর্জিত এই গণতান্ত্রিক ধারা যেন কেউ ব্যাহত করতে না পারে। ভোটের অধিকার, দেশবাসীর অধিকার। ভোট দিয়ে তারা তাদের পছন্দমতো নেতা নির্বাচন করবে, যারা সংসদে বসবে, আইন পাস করবে, রাষ্ট্র পরিচালনা করবে।

নির্বাচন বানচালের চেষ্টা প্রতিহত করার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, নির্বাচন বানচাল করার যদি কেউ চেষ্টা করে, অগ্নিসন্ত্রাস অব্যাহত রাখে এর পরিণতি ভালো হবে না।

তিনি বলেন, যারা নির্বাচন বানচাল করতে চায়, অগ্নিসন্ত্রাস করে, মানুষকে পুড়িয়ে মারে... এত সুন্দর রাস্তাঘাট, মেট্রো রেল থেকে শুরু করে থার্ড টার্মিনাল সবকিছু করে দিয়েছি; এগুলো যারা ধ্বংস করতে যাবে আমি জনগণকে আহ্বান করব তাদের প্রতিরোধ করতে।

নির্বাচনে আসার সিদ্ধান্ত গ্রহণকারী দলগুলোকে সাধুবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, আমরা ভেবেছিলাম অন্যান্য দলগুলো এভাবে নির্বাচনে আসবে। যে সকল দল নির্বাচনে আসার সিদ্ধান্ত নিয়েছে তাদের সাধুবাদ জানাই, ধন্যবাদ জানাই।

জনগণের ওপর আস্থা না থাকা দলগুলো নির্বাচন বানচালের চেষ্টা করছে মন্তব্য করে আওয়ামী লীগ সভাপতি বলেন, যাদের জনগণের ওপর আস্থা নাই, বিশ্বাস নাই, দল হিসেবে সুসংগঠিত না, তারাই নির্বাচন বানচালের চেষ্টা করে যাচ্ছে।  

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা