• বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাবার মতো জীবন উৎসর্গ করে পথে নেমেছি: প্রধানমন্ত্রী

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২৪  

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার একমাত্র শক্তির উৎস হলো বাংলাদেশের জনগণ। তাদের জন্য আমরা আমার বাবার মতো জীবন উৎসর্গ করে পথে নেমেছি। গোলা-বারুদ, বোমা, গ্রেনেড হামলা কোনো কিছুই আমাকে বাধা দিতে পারেনি। সোমবার (১ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর কলাবাগান মাঠে জনসভায় তিনি একথা বলেন। 

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ জনগণের শক্তিতে বিশ্বাসী। আওয়ামী লীগ ভোটে বিশ্বাসী। আমরাই ভোটাধিকারের জন্য লড়াই করেছি। জিয়াউর রহমান যখন ভোট চুরির জন্য হ্যাঁ না ভোট করেছিলেন, আওয়ামী লীগ তখন জনগণের ভোটের অধিকার ফিরে দিয়েছে। 

তিনি বলেন, আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব এই স্লোগানটিও আমাদের দেয়া। আমরাই জনগণের হাতে ভোটাধিকার এনে দিয়েছি।

আমরা মানুষের হৃদয় জয় করে তাদের ভোট পাই, চুরির প্রয়োজন হয় না। তারা (জিয়া-এরশাদ) ভোট চুরি করে, এটা আমার কথা না। হাইকোর্টের রায় আছে— জিয়ার ক্ষমতা দখল অবৈধ, এরশাদের ক্ষমতা দখল অবৈধ।

৭৫ এর পর যারা ক্ষমতায় আসে মানুষের ভাগ্য গড়েছি। দেশ নিয়ে ছিনিমিলি খেলে। জ্বালাও-পোড়াও আর অগ্নিসন্ত্রাসের গুণ আছে বিএনপির। আর কিছু পারে না। লন্ডনের জুয়ার টাকায় দেশে অগ্নিসন্ত্রাস করে তারেক জিয়া

তিনি আরও বলেন, ঢাকা ঘিরে যেসব নদী আছে, সেগুলো ঘিরে নানা পরিকল্পনা আছে। আমাদের লক্ষ্য দেশকে উন্নত করা। একটা দেশের মানুষের যে ধরনের কল্যান প্রয়োজন, আ.লীগ তা করে। দলটি ক্ষমতায় থাকলে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। বিএনপি ক্ষমতায় থাকলে লুটপাট করে খায়। অনেক বুদ্ধিজীবীরা নানা কথা বলে মানুষকে বিভ্রান্ত করে, তাদের জবাব দিবো। 

ভোট চুরি করতে পারবে না দেখেই বিএনপি নির্বাচন বানচাল করতে চায়। নির্বাচন বন্ধ করবে এত সাহস তাদের নাই, তারা পারবে না। বিএনপি জামায়াত দেশের সর্বনাশ করতে চায়, তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে, যোগ করেন শেখ হাসিনা। 

প্রধানমন্ত্রী বলেন, আগামীতে নৌকায় ভোট দিবেন। ভোট দেয়ার মাধ্যমে বিএনপি জামায়াতকে উপযুক্ত জবাব দিবেন। দেশের অগ্রযাত্রাকে কেউ থামাতে পারবে না। 

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা