ব্রেকিং:
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ ঘোষণা ২৪ ঘণ্টায় করোনায় ১ জনের মৃত্যু ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতিকে অব্যাহতি
  • মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

  • || ২৫ রবিউস সানি ১৪৪৩

ষাট গম্বুজ বার্তা

স্কটল্যান্ডের জয়ে নিশ্চিত হলো বাংলাদেশের সুপার টুয়েলভ সমীকরণ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২১  

সরল, অথচ কঠিন সমীকরণ ছিল স্কটল্যান্ডের৷ জিততেই হতো তাদের, কোনোপ্রকার রান, উইকেটের হিসাব ছিল না। আবার হারলেই ছিটকে যেতে হতো বিশ্বকাপ থেকে। 

এমন সমীকরণের সামনে থেকে পা হড়কায়নি স্কটিশরা। ওমানকে ৮ উইকেটে হারিয়ে বি গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই পা রেখেছে সুপার টুয়েলভে। তাতে বাংলাদেশ গ্রুপ রানার্স আপ হয়ে চলে গেল অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের গ্রুপ এ তে।

আগের দুই ম্যাচের মতো ওমানের আল আমেরাত স্টেডিয়ামে এদিনও দাপট দেখিয়েই জিতেছে স্কটল্যান্ড। শুরুতে ব্যাট করে তাদের সামনে ১২২ রানের লক্ষ্য দেয় ওমান। ওই লক্ষ্য ৮ উইকেট হাতে রেখেই তাড়া করে কাইল কোয়েটজারের দল। 

টস জিতে আগে ব্যাট করতে নামা ওমান হোঁচট খায় শুরুতে। দলটির সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান ও বিশ্বকাপের মূল পর্বে আনার কারিগর যতিন্দর সিং রান আউট হয়ে ফেরেন কোনো রান না করেই। অবশ্য আরেক ওপেনার আকিব ইলিয়াস রান পেয়েছেন। ৩৫ বলে ৩৭ রান করে লিসাকের বলে আউট হন তিনি।

এছাড়াও মোহাম্মদ নাদিমের ২১ বলে ২৫ ও অধিনায়ক জিসান মাকসুদের ব্যাটে আসে ৩০ বলে ৩৪ রান। তবে এই দুজনের বিদায়ের পরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে ওমানের ইনিংস। ১২২ রানে গুঁটিয়ে যায় তারা। ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট নেন জশ ডেভি।

ওমানকে জবাব দিতে নেমে কাজটা কঠিন হয়নি স্কটল্যান্ডের জন্যও। ওপেনার জর্জ মুন্সি ১৯ বলে ২০ রান করে আউট হলেও ঝড় তুলেন অধিনায়ক কোয়েটজার। ২ চার ও ৩ ছক্কায় ২৮ বলে ৪১ রান করেন তিনি। খাওয়ার আলির বলে তার বিদায়ের পরও অবশ্য খেই হারায়নি স্কটিশরা।

৩৫ বলে ২৬ রান করে ম্যাথিউ ক্রস ও ২১ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন রিচি বেরিংটন। ৩ ওভার হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় স্কটল্যান্ড।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা