• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে বিদেশ ফেরত ৩৩শ’র মধ্যে কোয়ারেন্টিনে ২৫৫ জন

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

বাগেরহাটে বিদেশ ফেরত ৩ হাজার ৩০০ প্রবাসীর মধ্যে মাত্র ২৫৫ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে। জেলা প্রশাসনের নির্দেশনায় এরা হোম কোয়ারেন্টিনে রয়েছে। দেশে আসার দিন থেকে ১৪ দিন প্রবাসীদের কোয়ারেন্টিনে রাখার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বাগেরেহাট জেলা প্রশাসন। তবে কোনো প্রবাসী নির্দেশনা না মানলে আইন প্রয়োগের মাধ্যমে কোয়ারেন্টিনে নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ জানান, করোনা প্রতিরোধ, সচেতনতা বৃদ্ধি এবং বিদেশ ফেরতদের কোয়ারেন্টিন নিশ্চিতের জন্য আমরা জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করেছি। তারা সচেতনতা বৃদ্ধি ও বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টিন নিশ্চিতে কাজ করছেন।

ইমিগ্রেশন পুলিশের তথ্য অনুযায়ী, গেল কয়েকদিনে বাগেরহাটে ৩ হাজার ৩০০ প্রবাসী এসেছেন। এদের মধ্যে ২৫৫ জন বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন। আমরা গ্রাম পুলিশদের সহায়তায় বাগেরহাটের মধ্যে যারা অবস্থান করছে তাদের হোম কোয়ারেন্টিনে থাকার বিষয়টি  নিশ্চিত করছি। তবে বিদেশ ফেরত কোনো ব্যক্তি যদি হোম কোয়ারেন্টিনে না থাকতে চান, তাকে প্রথমে বোঝানো হবে। যদি না বোঝেন, তাহলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানাসহ হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হবে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন, বাগেরহাট জেলা সদর হাসপাতালে ২০০টি এবং জেলা সদরের বাইরে আটটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ নিকটবর্তী স্থানে প্রত্যেকটিতে ১০০ শয্যা বিশিষ্ট আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। এছাড়া সার্বিক পরিস্থিতি তদারকির জন্য জেলা প্রশাসকের নেতৃত্বে ১১ সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। পাশাপাশি ডাক্তার ও নার্স সমন্বয়ে র‌্যাপিড রেসপন্স টিম গঠন করা হয়েছে। আতঙ্কিত হওয়ার কিছু নেই। সর্তক থাকার জন্য পরমর্শ দেওয়া হয়েছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা