• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মাস্ক ছাড়াই গ্যালারিতে রোনালদো, ভিডিও ভাইরাল

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২০  

পায়ের ইনফেকশনের কারণে উয়েফা নেশনস লিগে ক্রোয়েশিয়ার বিপক্ষে পর্তুগালের প্রথম ম্যাচটি খেলতে পারেননি দলের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। পায়ের অবস্থা ভালো না হওয়ায় ম্যাচের স্কোয়াডেও রোনালদোকে রাখেননি পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস।

তবু খবরের শিরোনাম ঠিকই হয়েছেন রোনালদো। তবে কোনো ইতিবাচক কারণে নয়, বরং খানিক বিব্রতকর পরিস্থিতিতেই পড়েছিলেন বিশ্বের অন্যতম সেরা এ ফুটবলার। যে কারণে মৌখিক সতর্কতাও পেতে হয়েছে তাকে।

ঘটনা ম্যাচ চলাকালীন সময়ের। এস্তাদিও ডো ড্রাগনের গ্যালারিতে বসে নিজ দেশের ম্যাচটি দেখছিলেন রোনালদো। হয়তো বেখেয়ালি হয়েই খুলে রেখেছিলেন মুখের মাস্ক। যা কি না বর্তমানে ঘোরতর ভুলের পর্যায়েই পড়ে। ফলে সঙ্গে সঙ্গে এক নারী স্টাফ এসে সতর্ক করে যান রোনালদোকে এবং মাস্ক পরতে বলেন।

যেহেতু খেলোয়াড়টি রোনালদো, ফলে পুরোটা সময় তার ওপর ক্যামেরা তাক করে থাকাই স্বাভাবিক। যার ফলে রেকর্ড হয়ে গেছে রোনালদোর মাস্ক না পরে থাকার অংশটিও। যা এখন রীতিমতো ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। রোনালদোর বিব্রতকর চাহনিটি একেকরকমের প্রতিক্রিয়ার জন্ম দিয়েছে একেক মানুষের মনে।

মাঠের বাইরের ঘটনায় খানিক বিব্রত হলেও, ম্যাচ শেষে হাসিমুখেই বের হয়েছেন রোনালদো। হোয়াও ক্যানসেলো, ডিয়োগো জোতা, হোয়াও ফেলিক্স এবং আন্দ্রে সিলভার গোলে ক্রোয়েশিয়াকে ৪-১ গোলে হারিয়েছে পর্তুগাল। যার ফলে শেষ ১০ ম্যাচের ৯টিতেই জিতল ফার্নান্দো সান্তোসের শিষ্যরা।

ম্যাচ শেষে রোনালদোর সবশেষ অবস্থা সম্পর্কে জানিয়ে পর্তুগিজ কোচ বলেছেন, ‘সে খেলার অবস্থায় নেই। থাকলে অবশ্যই ম্যাচের মূল একাদশে নামাতাম। আজ (শনিবার) সে অনুশীলন করেছে। আগের চেয়ে ভালো অনুভব করছে। দলের সঙ্গে সুইডেন যাবে। তারপর দেখা যাবে কী করা যায়। কোনো ইনজুরি নেই। তবে ইনফেকশন পুরোপুরি সারতে হবে।’

ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে না পারায় বেড়েছে রোনালদোর সেঞ্চুরির অপেক্ষা। এখনও পর্যন্ত আন্তর্জাতিক ফুটবলে তার গোলসংখ্যা ৯৯টি। আর মাত্র একটি গোলেই পূরণ হবে সেঞ্চুরি। যা হয়তো দেখা যেতে পারে সুইডেনের বিপক্ষে মঙ্গলবারের ম্যাচে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা