• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

রিয়ালকে জয়ের পথ দেখালেন বেনজিমা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২০  

শিরোপা অক্ষুণ্ন রাখতে হলে ছন্দে থাকার বিকল্প নেই রিয়াল মাদ্রিদের। সেই কাজটিই সুচারুভাবে করে যাচ্ছে তারা। লা লিগায় এইবারকে ৩-১ গোলে হারিয়ে লিগে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে জিদানের দল।

এই জয়ের ফলে শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধানও সমান থাকলো লস ব্লাঙ্কোসদের- ২৯। রিয়াল অবশ্য তাদের চেয়ে দুটি ম্যাচ (১৪) বেশি খেলেছে।  

এইবারের মাঠে শুরুর একাদশে কিছু পরিবর্তন এনেছিলেন জিদান। মিডফিল্ডে ফেরান  কাসেমিরোকে, আবার ভিনিসিয়ুস জুনিয়রের জায়গায় খেলেছেন রদ্রিগো। রদ্রিগোর বরাতেই প্রথম সুযোগটি পেয়ে যায় রিয়াল। তরুণ এই ব্রাজিলিয়ান ভাসানো পাস দিয়েছিলেন ফরাসি স্ট্রাইকার বেনজিমাকে। ৬ মিনিটে গোলকিপার মার্কো দিমিত্রভোচিকে পরাস্ত করতে ভুল করেননি রিয়াল তারকা।   

অন্যান্যবারের মতো বেনজিমা এই ম্যাচেও ছিলেন মূল প্রভাবক। ১৩ মিনিটে দ্বিতীয় গোলটিও বানিয়ে দেন তিনি। এইবারের বক্সের ওপর থেকে কাটব্যাক বরেছিলেন বেনজিমা। মুহূর্তেই সেটি জালে পাঠিয়ে দিয়েছেন লুকা মদরিচ।

তবে ২-০ গোলে পিছিয়েও হাল ছেড়ে দেয়নি এইবার। ২৮ মিনিটে এইবার অধিনায়ক কিকে স্কোর করেন ২-১। অবশ্য গোলটি হয়েছে রিয়ালের ভুলেই। বলের নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে সেটি পেয়ে যান কিকে। মুহূর্তেই বাঁকানো শটে কুর্তোয়াকে বোকা বানান তিনি।   

দ্বিতীয়ার্ধে আরও বেশি ধারালো ছিল এইবারের আক্রমণ। জিদান দুটি পরিবর্তন আনলেও মোমেন্টাম বদলাতে পারছিলেন না। উল্টো এইবার সমতা ফেরাতে মরিয়া ছিল বার বার। একবার তো বিপজ্জনক অঞ্চলে পেনাল্টির আবেদনও করেছিল। অপ্রত্যাশিতভাবে বল লেগেছিল রামোসের হাতে। ভার রিভিউতে অবশ্য তাদের আবেদন টেকেনি। শেষ মুহূর্তে এইবারের হয়ে আরেকটি সুযোগ তৈরি করেছিলেন বিগাস। তার শট রামোস বিপদমুক্ত করে দিলে হাফ ছেড়ে বাঁচে তারা। তবে যোগ হওয়া সময়ে এইবারকে পুরোপুরি হতাশ করে ছাড়েন লুকাস ভাসকেস। খেলা শেষের ৩০ সেকেন্ড আগে ডান পায়ের কোনাকুনি শটে স্কোর করেন ৩-১।

 

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা