• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মহানবী (সঃ)কে নিয়ে কটূক্তির প্রতিবাদে মোংলায় বিক্ষোভ মিছিল

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১০ জুন ২০২২  

ভারতের দুই মুখপাত্র মহানবী হযরত মুহাম্মদ (সঃ) ও নবীর সহধর্মিণী মা আয়শা (রাঃ)কে নিয়ে কটূক্তির প্রতিবাদে মোংলায় বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে প্রতিবাদ সভা করেছে মুসল্লিরা। আজ শুক্রবার (১০ জুন) জুমার নামাজ বাদ উপজেলার বিভিন্ন মসজিদের হাজার হাজার মুসল্লি এ কর্মসূচি পালন করে। এতে প্রায় ঘন্টাব্যাপী শহরের সড়কগুলোতে যানবাহন চলাচল বন্ধ থাকে।

প্রথমে মোংলা বিএলএস জামে মসজিদ থেকে মুসল্লিরা মিছিলসহকারে চতুর্দিক থেকে শহরের অভিমুখে জমায়েত হতে শুরু করে। সকলে একত্রিত হয়ে কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম পরিষদের আহবানে শহরের একটি বিক্ষোভ মিছিল বের করেন মুসল্লিরা। এসময় শহরের সড়কগুলোতে অবরোধ সৃষ্টি করে। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে মোংলা শহরের চৌরাস্তা মোড় শাপলা চত্তরে এসে জড়ো হয় এবং প্রতিবাদ সভা করে মুসল্লিরা।

এ সভায় ৪ দফা দাবী বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহবান জানায়। দাবীগুলো হলো, রাসুলে করিম (সঃ) ও মা আয়শা (রাঃ)কে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে রাস্ট্রীয়ভাবে তিব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা, ভারতীয় রাস্ট্রদুতকে তলব করে বাংলাদেশের পক্ষ থেকে প্রতিবাদ জানানো, রাস্টীয়ভাবে ভারতীয় পন্য বর্জন করার ঘোষনা দেয়া হয় ও এ দুই কুলাঙ্গার অপরাধীদের গ্রেফতারপুর্বক দৃষ্টান্ত মুলক শাস্তির জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রতিবাদসরূপ ভারত সরকারকে চাপ প্রয়োগ করর আহবান জানানো হয়। এছাড়াও এই দুই নাস্তিককে ফাঁসির কাস্টে ঝুলানোর দাবী জানানো হয় এ প্রতিবাদ সভা থেকে।

উপজেলা ইমাম পরিষদের সভাপতি ও বিএলএস জামে মসজিদের ইমাম মাওলানা রেজাউল করিম’র সভাপতিত্বে প্রধান উপদেষ্টা অধ্যক্ষ হাফেজ মাওলানা রুহুল আমিন, সহ-সভাপতি মাওঃ তৈয়েবুর রহমান, মাওঃ মনিরুজ্জামান, সাধারন সম্পাদক মাওলানা আঃ রহমানসহ অন্যান্য ২৬৭টি মসজিদের ইমামগন ও কয়েক হাজার মুসল্লিরা এসময় উপস্থিত ছিলেন।  

পরে মুসল্লিরা মোনাজাতের মাধ্যমে তাদের কর্মসূচি শেষ করেন। এসময় আন্দোলনরত মুসল্লিরা ভারতের বিজেপি পার্টির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি ইউনিটের প্রধান নাভিল জিন্দাল পৃথিবীর ¯্রষ্টে মহামানব মহানবীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে দেশের সংসদ অধিবেশনে নিন্দা প্রস্তাব গ্রহনসহ এ ৪ দফা দাবী বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহবান জানানো হয়।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা