• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মোরেলগঞ্জে মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করার অভিযোগ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৮ জুলাই ২০২৩  

বাগেরহাটের মোরেলগঞ্জে এক মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান শেখকে(৭০) একদল বখাটে সরকারি এক কর্মকর্তার দপ্তর বসে লাঞ্ছিত করা হয়েছে। স্থানীয় এমপির বিরুদ্ধে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ে অভিযোগ দায়ের করার কারনে এ ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন লাঞ্ছিত মুক্তিযোদ্ধা শাহজাহান শেখ।

ঘটনার সময় তিনি উপজেলা পরিষদের নতুন ভবনে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কক্ষে বসা ছিলেন। কর্মকর্তাদের সহযোগীতায় ও পুলিশের হস্তক্ষেপে এক পর্যায়ে শাহজাহান শেখ নিরাপদে অফিস চত্বর ছেড়ে ঢাকার উদ্দেশে রওয়ানা হন। এ ঘটনায় স্থানীয় মুক্তিযোদ্ধাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান শেখ মোরেলগঞ্জে বীর নিবাস নির্মাণ প্রকল্পের বিষয়ে কথা বলার জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তরে যান। সেখানে বসে থাকা অবস্থায় একদল যুবক ও মহিলারা তাকে আক্রমন করে কক্ষ থেকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে। বীর মুক্তিযোদ্ধা শাহজাহান শেখ ওই সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ফোন দিলে তিনি ঘটনাস্থলে দ্রæত পুলিশ পাঠান। পুলিশের উপস্থিতিতে হামলাকারিরা পালিয়ে যায়। পরে থানা পুলিশ একটি ইজি বাইক ভাড়া করে শাহজাহান আলীকে বাগেরহাটের পথে নিরাপদ দূরত্বে পৌছে দেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।  

বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান শেখ বলেন, মোরেলগঞ্জের ১০২ জনের একটি নামের তালিকা মুক্তিযোদ্ধা হিসেবে অর্ন্তভূক্ত হবার জন্য যাচাই-বাছাইয়ে রয়েছে। ওই তালিকায় মোরেলগঞ্জ-শরণখোলা আসনের এমপি অ্যাড. আমিরুল আলম মিলনের নাম রয়েছে। তার বিরুদ্ধে আমি(শাহজাহান আলী) মন্ত্রনালয়ে অভিযোগ দিয়েছি। সে কারনে ক্ষিপ্ত হয়ে এমপি তার লোকজন দিয়ে আমার ওপর হামলার চেষ্টা করেছেন।

বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী আরও বলেন, ‘এমপি সাহেব ২০১৩ সাল থেকে মুক্তিযোদ্ধা হবার চেষ্টা করছেন। তিনি আসলে মুক্তিযোদ্ধা নন। তার বিরুদ্ধে আমি বাদি হয়ে জামুকায় অভিযোগ দিয়েছি। আগামি দিন(১৯ জুলাই) বুধবার ওই অভিযোগের বিষয়ে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ে শুনানির দিন ধার্য রয়েছে। এই খবর জানতে পেরে সে আমার ওপর হামলার জন্য লোক পাঠিয়েছে’।  

ঘটনা সম্পর্কে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আব্দুল্লাহ্ আল জাবির বলেন, তার সামনে কিছু ঘটেনি। অফিসের আশপাশে হট্টগোল টের পেয়েছেন। কি হয়েছে তা তিনি জানেন না।

এ বিষয়ে মোরেলগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সদ্য সাবেক কমান্ডার মো. লিয়াকত আলী খান বলেন, সরকারি অফিসের মধ্যে একজন মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করার ফল ভালো হবেনা। ঢাকা থেকে ফিরে আমরা এ বিষয়ে ব্যবস্থা নেব।  

এ বিষয়ে থানার ওসি মো. সাইদুর রহমান বলেন, একটা ঝামেলার খবর পেয়ে উপজেলায় পুলিশ পাঠিয়েছিলাম। সেখানে তেমন কিছু ঘটেনি। কেউ লিখিত অভিযোগও দেয়নি।

ঘটনা সম্পর্কে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার এসএম তারেক সুলতান বলেন, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান সাহেবকে কেউ লাঞ্ছিত করেছে বলে শুনেছি। ঘটনার সময় আমি অফিসে ছিলাম না। পরে পুলিশ পাহারায় তাকে বাগেরহাটে পৌছে দেওয়া হয়েছে। 

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা