• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

স্বামীকে মৃত দেখিয়ে বিধবা ভাতা তোলেন নারী মেম্বার

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২১ জুলাই ২০২৩  

মোরেলগঞ্জে স্বামীকে মৃত দেখিয়ে বছরের পর বছর ধরে বিধবা ভাতা ভোগ করছেন ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনে নির্বাচিত এক নারী মেম্বার। কাজটি করছেন খাউলিয়া ইউয়িন পরিষদের মেম্বার শাহিনুর বেগম। তিনি বিধবা ভাতা তুলছেন মোরেলগঞ্জ সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড থেকে। যার বিধবা ভাতার বই নম্বর-১৩৪।

শাহিনুর বেগম ২০১৪ সাল থেকে এ পর্যন্ত প্রায় ৫১ হাজার টাকা বিধবা ভাতা বাবদ তুলে নিয়েছেন। ২০২০ সালে ব্যাংক এশিয়ার হাতে চলে যায় এই ভাতা প্রদান পদ্ধতি। ব্যাংকটির দেওয়া তথ্যমতে, ২০২০ সালের ৪ মে থেকে চলতি বছরের ১৭ জুন পর্যন্ত তার ব্যবহৃত ০১৮৩২-৮৯৫৬৫৯ নম্বর মোবাইল ফোনে ট্রান্সফার করে ২১ হাজার টাকা বিধবা ভাতা বাবদ তুলে নিয়েছেন। এক্যাউন্টটি সক্রিয় আছে। যার এমআইএস নম্বর-০২০১০০০২৭৮১।

শাহিনুর বেগম ২০২১ সালের ২ নভেম্বর ১৬ নং খাউলিয়া ইউনিয়নে ৪,৫,৬ নং সংরক্ষিত আসনে মেম্বার নির্বাচিত হন। তার স্বামী ধানসাগর গ্রামের মো. দেলোয়ার হোসেন শেখ ইউনিয়ন পরিষদের অধীনে চলমান ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচির লেবার সরদার হিসেবে দায়িত্ব পালন করছেন। তাদের সংসারে দুটি সন্তানও রয়েছে।

স্বামী থাকতেও বিধবা ভাতা গ্রহনের বিষয়ে মেম্বার শাহিনুর বেগম বলেন, তিনি এক সময় মোরেলগঞ্জ সদর ইউনিয়নে বসবাস করতেন। ওই সময় ইউনিয়ন চেয়ারম্যান তাকে বিধবা ভাতার কার্ড করে দেন। পরে তিনি স্বামীর ঠিকানায় খাউলিয়া ইউনিয়নে মেম্বর নির্বাচিত হন। কিন্তু ভাতা তোলা বন্ধ করেননি।

মোরেলগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্লা এ বিষয়ে বলেন, অতীতের চেয়ারম্যানদের সময়ে কিছু ত্রুটি পূর্ণ কাজ হয়েছে। শাহিনুর বেগমকে বইসহ পরিষদে হাজির হবার জন্য বলা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান বৃহস্পতিবার(২০ জুলাই) বলেন, শাহিনুর বেগমের ভাতা আপাতত স্থগিত করে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা