• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

শরণখোলায় কেন্দ্র থেকে এইচএসসি পরীক্ষার্থীর উত্তরপত্র উধাও

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২৩  

বাগেরহাটের শরণখোলায় কেন্দ্র থেকে তামিম ইকবাল নামের এক এইচ.এস.সি পরীক্ষার্থীর উত্তরপত্র উধাও হওয়ার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রায়েন্দা-রাজৈর আলিম মাদ্রাসায় অনুষ্ঠিত এইচ.এস.সি জীব বিজ্ঞান পরিক্ষা শেষে অন্যান্য পরীক্ষার্থীর উত্তরপত্র পাওয়া গেলেও, তামিম ইকবালের উত্তর খুজে পাননি শিক্ষকরা। উত্তরপত্র না পেয়ে বিপাকে পড়েন তিন কক্ষ পরিদর্শক। ওই শিক্ষার্থীর দাবি, পরীক্ষা শেষে পরিদর্শকের হাতে খাতা দিয়ে সে বের হয়ে এসেছে।

শিক্ষার্থী তামিম ইকবাল শরণখোলা সরকারি ডিগ্রী কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

শরণখোলা সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মোঃ নুরুল আলম ফকির বলেন, ওই কেন্দ্রের ৫ নম্বর কক্ষে ৫৭জন পরিক্ষার্থী জীব বিজ্ঞান পরিক্ষায় অংশ নেয়। কক্ষ পরিদর্শক হিসেবে দায়িত্বরত ছিলেন, মাতৃভাষা ডিগ্রী কলেজের শিক্ষক মাহাফুজুর রহমান, মুক্তিযোদ্ধা মফিজুল হক কৃষি ইনষ্টিটিউটের শিক্ষক আবুল হাসেম ও চাঁদনি বিশ্বাস। পরীক্ষা শেষে উত্তরপত্র জমা দিয়ে পরিক্ষার্থীরা কক্ষ থেকে বের হওয়ার পর উত্তরপত্র মিলাতে গিয়ে কক্ষ পরিদর্শকরা একটি খাতা কম পেয়ে বিপাকে পড়েন। পরে হারিয়ে যাওয়া উত্তর পত্রটি তামিম ইকবালের বলে সনাক্ত করেন তারা। বিষয়টি জানার সাথে সাথে আমি ওই কক্ষে যাই এবং পরিদর্শকদের কাছ থেকে বিস্তারিত শুনি। এরপর পুলিশের সহায়তায় ওই পরিক্ষার্থীকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে সে উত্তরপত্র কক্ষ পরিদর্শকদের কাছে জমা দিয়ে বেরিয়ে গেছেন বলে দাবী করেন।

এ ব্যপারে বিধি অনুযায়ী থানায় জিডি করে বোর্ড কন্ট্রোলারকে অবহিত করা হবে বলে জানান কেন্দ্র সচিব।

শিক্ষার্থী তামিম ইকবাল বলেন, উত্তরপত্র পরীক্ষা শেষে কক্ষ পরিদর্শকদের হাতে দিয়ে বের হয়েছি। তারপরে খাতা কি হয়েছে আমি জানি না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম বলেন, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তদন্ত করে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

 

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা