• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

স্মার্ট বাংলাদেশ গড়তে যুব সমাজকে ভূমিকা রাখতে হবে- বেগম হাবিবুন

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২৩  

বাগেরহাটের মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের ২-৩ নং ওয়ার্ডের যুব সমাজের উদ্যোগে ফুটবল টুর্নামেন্টের খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত।

রবিবার (০৩ ডিসেম্বর) সকাল ১০’টায় মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের উওর বাঁশতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুল মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। এ খেলা শেষে পুরস্কার বিতরণ করেন।বাগেরহাট-৩ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার তালুকদার।

এ সময় উপমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন,মোংলা উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বিশ্বাস,সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার,পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, যুবলীগের সভাপতি ইস্রাফিল হাওলাদার, সুন্দরবন ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান শেখ কবির উদ্দিন, চাঁদ পাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোল্যা মোঃ তরিকুল ইসলাম,সুন্দরবন ইউনিয়নের যুবলীগের সভাপতি ও ইউপি মেম্বার খান আহাদুজ্জামান’সহ বিভিন্ন সহযোগী অঙ্গ – সংগঠনের নেতা-কর্মীরা।

ফুটবল টুর্নামেন্ট খেলা দেখতে আসা বৃদ্ধ মোঃ রফিকুল শেখের কাছে জানতে চাইলে তিনি খুলনার খবর’কে বলেন, আমার বয়স প্রায় ৭৯ বছর, ‘আমার জীবনে আমি বিভিন্ন স্থানে খেলা দেখছি এতো মানুষ দেখি নাই। এই খেলায় মানুষ হবে প্রায় ২-৩ হাজারেরও বেশি।

এক প্রশ্নের জবাবে উপমন্ত্রী বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। এবং বিপুল ভোটে জয়লাভ করবো। এবং প্রধানমন্ত্রীর গত – ১৫ বছরের উন্নয়ন, সুশাসন ও সেবার ওপর আস্থা রেখে এই নির্বাচনেও জনগণ নৌকা’কে বিপুল পরিমাণ ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে আসবেন।

এ বিষয়ে সুন্দরবন ইউনিয়নের যুবলীগ সভাপতি ও ইউপি মেম্বার খান আহাদুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি দৈনিক খুলনার খবর’কে বলেন,বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার তালুকদার মা-জননী আগমন উপলক্ষে বা খেলাটি দেখতে এতো মানুষের সমাগম হবে আমি ভাবতেই পারি নাই।

এ খেলার আইন শৃঙ্খলার বিষয়ে সুন্দরবন ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান শেখ কবির উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি খুলনার খবর’কে বলেন, এই খেলায় প্রথম থেকে শেষ পর্যন্ত কোন ঝগড়া বিবাদ হয়নি। খেলার পাশাপাশি আইন শৃঙ্খলার অবনতি ঘটেনি-এবং আমরা আগামীতে আবারও এমন খেলার আয়োজন করবো।

তিনি রামপাল-মোংলার জনসাধারণের উদ্দেশ্য করে আরও বলেন, আসন্ন আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে (রামপাল-মোংলা) বাগেরহাট-৩ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার তালুকদার’কে পূর্ণরায় আবারও ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য আহবান জানান।

খেলায় সুন্দরবন ইউনিয়ন ৩নং ওয়ার্ড একাদশ ২-১ গোলে ২নং ওয়ার্ড একাদশকে পরাজিত করে জয়ী হয়।খেলা শেষে বিজয়ী দল এবং রানাস্ আপ দলের হাতে পুরস্কার তুলেদেন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা