• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে ভবন থেকে ফেলে নির্মাণ শ্রমিককে হত্যাচেষ্টা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২৩  

জেলার রামপাল উপজেলায় নির্মাণাধীন একটি ভবনের তিনতলা থেকে ফেলে বাদশা সরদার (৩৭) নামের একজন নির্মাণ শ্রমিককে হত্যাচেষ্টা করা হয়েছে।

গুরুতর আহত অবস্থায় বাদশাকে গোপনে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয় সাব-ঠিকাদার। তার অবস্থা বেগতিক হওয়ায় অভিযুক্ত ঠিকাদার পরে চিকিৎসার ভার না নিয়ে সটকে পড়েন। এ অবস্থায় উপায়ন্তর না পেয়ে আহত বাদশার ছোট ভাই ওবায়দুল সরদার রবিবার সন্ধ্যায় রামপাল থানায় অভিযোগ দায়ের করেছেন।

থানায় দেয়া লিখিত অভিযোগে জানা গেছে, মোংলা উপজেলার মাদুরপাল্টা গ্রামের বাদশা সরদার রামপালের তেলীখালী মাধ্যমিক বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনে শ্রমিকের কাজ করে আসছিলেন। এ অবস্থায় ৪ ডিসেম্বর সোমবার বেলা ২টার দিকে ওই ভবনের তিনতলার ছাদে কাজ করছিলেন তিনি। এ সময় সংশ্লিষ্ট সাব-ঠিকাদার রামপাল উপজেলার তেলীখালী গ্রামের পলাশ ফকিরের সাথে বাদশার কথা কাটাকাটি হয়। এতে ক্ষিপ্ত হয়ে সাব ঠিকাদার পলাশ ফকির শ্রমিক বাদশাকে ধাক্কা দিয়ে নির্মাণাধীন ভবনের ছাদ থেকে ফেলে দিয়ে হত্যার চেষ্টা করে। মুমূর্ষু অবস্থায় স্থানীয়রা বাদশাকে প্রথমে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তির চেষ্টা করেন। অথচ, চতুর পলাশ ফকির পুলিশের হয়রানি এড়াতে বাদশাকে উপজেলার ফয়লাহাট সুন্দরবন ক্লিনিকে নিয়ে ভর্তি করেন।

রোগীর স্বজনরা অভিযোগ করেন, ক্লিনিকে ভালো চিকিৎসার কথা বলে তাকে সেখানে রেখে পালিয়ে যায় পলাশ। আহত বাদশার মেরুদণ্ড ও পায়ের হাঁটুর হাড় ভেঙ্গে গেছে। শ্রমিক বাদশা হতদরিদ্র হওয়ায় বর্তমান তিনি অনেকটা বিনা চিকিৎসায় বেডে শুয়ে কাতরাচ্ছেন। টাকার অভাবে উন্নত চিকিৎসাও করাতে পারছেন না। নিরুপায় হয়ে প্রতিকার চেয়ে আহতের স্বজনরা রামপাল থানায় রবিবার সন্ধ্যায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ বিষয়ে রামপাল থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) সোমেন দাস জানান, রবিবার রাতে রামপাল থানায় যোগদান করেছি। এ অভিযোগের খোঁজখবর নিয়ে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা