• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

চিতলমারীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২৩  

বাগেরহাটের চিতলমারীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস ২০২৩ উদযাপিত হয়েছে।
প্রত্যূষে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা হয়,কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে পুষ্পমাল্য অর্পণ ও সকল সরকারি বেসরকারি অফিস ও ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান ও বাসভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
সকাল ৮ টায় আনুষ্ঠানিকভাবে হাসিনা বেগম মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও এ কে ফয়জুল হক সঃপ্রাঃ বিদ্যালয় সংলগ্ন মাঠে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮:১৫ মিনিটে কুচকাওয়াজ ও ডিসপ্লে অংশ গ্রহণ করে পুলিশ, আনসার ও ভিডিপি,রোভার স্কাউটস, গার্লস গাইড এবং শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী বৃন্দ।
পরে বীর মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনা ও আলোচনা, মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা, ফুটবল প্রতিযোগীতা,জোহরবাদ মসজিদে মিলাদ ও দোয়া, মন্দির/গীর্জায় বিশেষ প্রার্থনা শহীদদের আত্মার স্মরণে।
দুপুরে হাসপাতালে রোগীদের উন্নত মানের খাবার পরিবেশন।বিকেল ৪:৩০ মিনিটে ছাত্র ছাত্রীদের জন্য মুক্তি যুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শনী, ৫:৩০ মিনিটে আলোক সজ্জা এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসমত হোসেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান অশোক কুমার বড়াল।
এসময়ে আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহাতাবুজ্জামান,মহিলা ভাইস চেয়ারম্যান সাবেরা কামাল স্বপ্না,সহকারী কমিশনার ভূমি বেদবতী মিস্ত্রী,উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ বাবুল হোসেন খান, সাধারণ সম্পাদক পীযূষ কান্তি রায়, ডাঃ মোঃ মামুন হাসান, ওসি মোঃ ইকরাম হোসেন, ইউপি চেয়ারম্যান বৃন্দ, বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তি যোদ্ধা গণ,শিক্ষক বৃন্দ,সূধীজন, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক বৃন্দ সহ আরো অনেকে।
অপর পক্ষে উপজেলা আওয়ামী লীগের পার্টি অফিসে সকাল ৭:১৫ মিনিটে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।
দোয়া শেষে বিশাল এক র‍্যালী পার্টি অফিস থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে।
এসময়ে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ বাবুল হোসেন খান, সাধারণ সম্পাদক পীযূষ কান্তি রায়, যুবলীগের সভাপতি মোঃ নজরুল ইসলাম, ছাত্র লীগের সভাপতি মোঃ রিয়াজুল ইসলাম রিয়াদ মুন্সি সহ আওয়ামী সংগঠনের নেতা-কর্মী সহ আরো অনেকে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা