• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাট-৪ আসনেস্বতন্ত্র প্রার্থীরভোট বর্জনের নাটক,অভিযোগ আ.লীগের

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২৪  

বাগেরহাট-৪ (শরণখোলা-মোরেলগঞ্জ) আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. জামিল হোসাইন। শান্তিপূর্ণ ভোট গ্রহনের মাঝপথে এসে দুপুর ১টার দিকে নির্বাচন বর্জনের ঘোষনা দিয়ে হোয়াটসআপের মাধ্যমে সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ প্রেরন করেন।
অভিযোগ পত্রে নৌকার কর্মীদের বিরুদ্ধে কেন্দ্র থেকে ঈগল প্রতীকের কর্মীদের মারধর, কদমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়া, জালভোট প্রদানের কথা উল্লেখ করেছেন স্বতন্ত্র প্রার্থী জামিল হোসাইন। এছাড়াও তার নির্বাচনী এলাকা মোরেলগঞ্জ ও শরণখোলার বিভিন্ন কেন্দ্রে একই ধরণের ঘটনা ঘটেছে বলে অভিযোগে উল্লেখ করেন এই প্রার্থী।
এব্যাপারে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, স্বতন্ত্র প্রার্থী মো. জামিল হোসাইন এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ করলে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আমি নিজে অভিযুক্ত কেন্দ্রে যাই। কিন্দু তার অভিযোগের কোনো সত্যতা পাইনি। পরে তিনি নির্বাচন বর্জনের ঘোষনা দিয়ে রিটানিং কর্মকর্তা বরাররে দেওয়া একটি অভিযোগ দুপুর ১টা দুই মিনিটের সময় আমার হোয়াটসআপে পাঠিয়েছেন।
শরণখোলার রায়েন্দা ইউনিয়নের কদমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আব্দুল হাই বলেন, প্রার্থী জামিল হোসাইন প্রথমে সাত জন এজেন্টের তালিকা দিয়ে যান। কিন্তু তারা কেউ না আসায় বিষয়টি তাকে জানানো হয়। পরে তিনি নিজে এসে তার এজেন্টকে ফোন দিয়ে না পেয়ে নতুন করে জাহিদুল ইসলাম, বাদশা হাওলাদার, সোহাগ বয়াতীসহ তিন এজেন্টে নাম অন্তর্ভুক্ত করেন। তারা কিছুক্ষণ থাকার পরে তাদের প্রার্থীর ভোট বর্জনের কথা শুনে তারাও চলে যান।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে শরণখোলা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মো. রফিকুল ইসলাম কালাম বলেন, শরণখোলার ৩৩ কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। স্বতন্ত্র প্রার্থী জামিল হোসাইনের সব কেন্দ্রে এজেন্ট দেওয়ার সক্ষমতা নেই। তাছাড়া তিনি নির্বাচনে জামানত হারাবেন বুঝতে পেরে এখন নাটক শুরু করছেন। এছাড়া শান্তিপূর্ণ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি-জামায়াতের সঙ্গে আতাত করে নির্বাচন বর্জনের নাটক করেন।
এব্যাপারে কথা বলার জন্য স্বতন্ত্র প্রার্থী জামিল হোসাইনের মোবাইলে একাধিকবার কল করা হলেও সাংবাদিকদের ফোন রিসিভ করেননি।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা