• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মেসিকে সৌদির ক্লাবের রেকর্ড অফার

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৪ মে ২০২৩  

শেষ পর্যন্ত কী চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোর পথ অনুসরণ করছেন লিওনেল মেসি? দ্য টেলিগ্রাফের এক প্রতিবেদনে তেমন ইঙ্গিতই পাওয়া যাচ্ছে। ব্রিটিশ সংবাদমাধ্যমটি জানিয়েছে, চড়া দামে মেসিকে কেনার জন্য প্রস্তাব দিয়ে রেখেছে সৌদি প্রো লিগের একটি ক্লাব। আর সেই প্রস্তাব নিয়ে নাকি মেসির এজেন্ট তার বাবা জর্জ মেসির সঙ্গে আলোচনাও চলছে।

সম্প্রতি সৌদি আরব সফরে গিয়ে পিএসজির নিষেধাজ্ঞায় পড়েছেন মেসি। অনুমোদন না থাকা সত্ত্বেও শৃঙ্খলাভঙ্গ করায় তারকা এ ফুটবলারকে দুই সপ্তাহের জন্য সব ধরণের কার্যক্রম থেকে নির্বাসনে পাঠিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। যা দলটির ইতিহাসেও বিরল ঘটনা। এরপরই জানা যায়, পিএসজিতে পাট চুকাতে চলেছেন মেসি।

মেসির পিএসজি ছাড়তে চাওয়ার বিষয়টি জানিয়েছেন ট্রান্সফার বিষয়ক সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। নিজের সোশ্যাল মিডিয়ায় তিনি বলেন, চলতি মৌসুম শেষে মেসি পিএসজি ছাড়তে যাচ্ছেন। মেসির বাবা জর্জ মেসি নাকি এক মাস আগেই এ ব্যাপারে ফরাসি ক্লাবটির সঙ্গে যোগাযোগ করেছেন।

এর আগে সংবাদমাধ্যম লেকুইপে জানায়, মেসির অনুমোদনহীন সৌদি যাত্রাকে ‘মারাত্মক ভুল’ হিসেবে দেখছে পিএসজি। এর আগে থেকেই ক্লাবটির সঙ্গে ৩৫ বছর বয়সী মেসির চুক্তি নবায়ন না করার আলোচনা চলছিল। এর ভেতরই মেসির নিষেধাজ্ঞা আসায়, হয়তো তিনি ফরাসিদের হয়ে আর মাত্র তিনটি ম্যাচ খেলতে পারেন।

মেসির ভবিষ্যৎ গন্তব্য কোথায় হতে পারে তা নিয়ে জল্পনার মধ্যেই একেবারেই অজানা তথ্য জানালো ইংলিশ সংবাধ্যম দি টেলিগ্রাফ। সংবাদমধ্যমটি জানিয়েছে, মেসিকে দলে টানতে বার্ষিক ৪০০ মিলিয়ন মার্কিন ডলারের বেতন প্রস্তাব করেছে সৌদির ক্লাব, যা রোনালদোরও বার্ষিক বেতনের প্রায় দ্বিগুণ। চুক্তিতে রাজি হয়ে মেসি যদি সৌদিতে ফেরেন, তবে ফুটবল ইতিহাসে সবচেয়ে দামী ফুটবলার হবেন তিনি।  

এর আগে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছিল, মেসিকে বছরে ৪০ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৪ হাজার ৬১৯ কোটি ৪৪ লাখ টাকা) ইউরোর বেশি পারিশ্রমিকের প্রস্তাব দিয়েছে সৌদির ক্লাব আল-হিলাল।

‘বার্সেলোনায় এক বছর থেকে আল হিলালে যাবেন মেসি’
মেসির সৌদি যাত্রা নিয়ে ফুটবল দুনিয়ায় যখন তোলপাড়, তখন আরেক খবর দিয়েছে স্প্যানিশ রেডিও স্টেশন অন্দা চেরো। সংবাদমাধ্যমটি বলছে, মেসি শেষ পর্যন্ত সৌদি ক্লাব আল হিলালে যাবেন, তবে তার আগে বার্সেলোনায় এক বছর খেলে যাবেন।

পিএসজির সঙ্গে মেসির চুক্তির প্রক্রিয়া থমকে যাওয়ার পর থেকে মূলত তাকে ফেরাতে মরিয়া হয়ে মাঠে নামে বার্সা। যদিও মেসিকে পেতে অর্থনৈতিক সীমাবদ্ধতার বাধা টপকাতে হবে কাতালান ক্লাবটিকে। যেখানে বেতন–ভাতা থেকে বার্সাকে কমাতে হবে অন্তত ২০ কোটি ইউরো। মেসিকে ফেরানোর প্রক্রিয়াকে সহজ করতে বার্সা লা লিগার সঙ্গে দর–কষাকষিও করছে।

তবে অন্দা চেরোর দেওয়া খবর সত্যি হলে, এত কিছুর পর মেসিকে এক বছরের বেশি পাবে না বার্সা। এরপরই ক্যাম্প ন্যু ছেড়ে সৌদি আরবে যাত্রা করবেন মেসি। শুধু মেসিই নন, তার পথ ধরে বার্সার দুই তারকা ফুটবলার সের্হিও বুসকেতস ও জর্দি আলবারও মধ্যপ্রাচ্যের দেশটিতে যাওয়ার খবর শোনা যাচ্ছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা