• সোমবার ২৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১

  • || ১৮ জ্বিলকদ ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

সরকার ৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তুলতে চায় : সিটি মেয়র

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২৩  

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সম্মিলিতভাবে সুন্দর বাংলাদেশ গড়ে তুলতে সকলকে দেশের উন্নয়নে কাজ করতে হবে। বর্তমান সরকার আগামী ৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তুলতে চায়। এই কর্মপ্রচেষ্টায় সকলের অংশগ্রহণ দরকার। তিনি বলেন, সরকার প্রত্যেক উপজেলায় টেকনিক্যাল স্কুল প্রতিষ্ঠার মাধ্যমে দ জনশক্তি গড়ে তুলতে অগ্রণী ভূমিকা পালন করছে। অদ জনশক্তি অভিবাসী হিসেবে বিদেশ গমন করায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এজন্য তাদের দক্ষ জনশক্তিতে পরিণত করা দরকার। 
সিটি মেয়র সোমবার সকাল সাড়ে ১০টায় খুলনা প্রেস কাবের শেখ আবু নাসের ব্যাংকুয়েট হলে চাকুরী মেলার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। জার্মান ডেভেলপমেন্ট কো-অপারেশন (জিআইজেড) এর অর্থায়নে পরিচালিত আরবান ম্যানেজমেন্ট অব ইন্টারনাল মাইগ্রেশন ডিউ টু কাইমেট চেঞ্জ (ইউএমআইএমসিসি)/ আরবান ম্যানেজমেন্ট অব মাইগ্রেশন এন্ড লাইভলিহুড (ইউএমএমএল) প্রকল্পের আওতায় এ মেলার আয়োজন করা হয়। 

খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম-সচিব) লস্কার তাজুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন সমাজ সেবা কার্যালয়-খুলনার উপ-পরিচালক খান মোতাহার হোসেন, কেসিসি’র চিফ প্লানিং অফিসার আবির উল জব্বার ও প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার আলেকজেন্ডার জনথন অ্যালেক্স। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন প্রকল্পের টিম লিডার রেজওয়ান ইসলাম খান ও কো-অর্ডিনেটর আশরাফুল ইসলাম। স্বাগত বক্তৃতা করেন প্রকল্পের উপদেষ্টা (মনিটরিং এন্ড টেকনিক্যাল) মোঃ আতিয়ার রহমান। পরে সিটি মেয়র চাকুরি মেলার স্টল পরিদর্শন করেন।

উলে­খ্য, এ প্রকল্পের আওতায় খুলনা শহরের ৯টি কমিউিনিটিতে ১ হাজারে ৫শ’ ৪০ জন জলবায়ু অভিবাসী, অতি দরিদ্র ও ইউরোপিয়ানভুক্ত দেশ থেকে ফেরত উপকারভোগীদের ১৭টি বিভিন্ন কোর্সে কারিগরি ও উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ প্রদান করে তাদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির পাশাপাশি ব্যবসা পরিচালনার মাধ্যমে তাদের জীবনমানের উন্নয়ন ঘটানো এ কর্মসূচির অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা