• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

চমক নিয়ে আসছেন গাজী মাজহারুল আনোয়ার

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৩  

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় গীতিকার ও সুরকার গাজী মাজহারুল আনোয়ার। গানের পাশাপাশি পরিচালক, প্রযোজক ও রচয়িতা হিসেবেও খ্যাতি রয়েছে তার। এবার দর্শকদের জন্য নতুন আয়োজনে গানে চমক নিয়ে হাজির হচ্ছেন নন্দিত এই গীতিকবি।

আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে ‘আইপিডিসি আমাদের গান’ শিরোনামে একটি ফিউশনধর্মী এই অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এদিন থেকেই নতুন সিজনের প্রচার শুরু হবে। গাজী মাজহারুল আনোয়ারের সৃষ্ট অমর কিছু গান নিয়েই সাজানো হয়েছে অনুষ্ঠানটি।

জানা গেছে, অনুষ্ঠানে এবার মোট আটটি গান প্রকাশ হবে। আর এই গানগুলো গেয়েছেন এ প্রজন্মের শিল্পীরা। আগামী ২২ ফেবব্রুয়ারি জনপ্রিয় এই গীতিকবির শুভ জন্মদিন। আর এই জন্মদিন উপলক্ষেই ২৩ ফেব্রুয়ারি প্রথম গান উন্মুক্ত করা হবে অন্তর্জালে। সেই সঙ্গে একটি অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে গাজী মাজহারুল আনোয়ারের কন্যা দিঠি আনোয়ারের বাসায়।

এ প্রসঙ্গে দিঠি আনোয়ার বলেন, ওরা (আইপিডিসি) এতদিন ফোক গান নিয়ে কাজ করেছে। এবার আব্বুর গানের ওপর করছে সিজনটি। আটটি গানকে এই প্রজন্মের শিল্পীদের দিয়ে নতুন সংগীতায়োজন গাওয়ানো হয়েছে। ওদের মূল নাম ‘আইপিডিডিসি আমাদের গান’। সেই সঙ্গে থাকবে ‘ট্রিবিউট টু গাজী মাজহারুল আনোয়ার’।

তিনি আরও জানান, সবগুলো গানের নতুন সংগীতায়োজন করেছেন ইমন সাহা। ইতোমধ্যে এফডিসিতে, আকর্ষণীয় সেটে এগুলোর ভিডিও ধারণ করা হয়েছে। আর গানগুলো গেয়েছেন, নন্দিতা, প্রিয়াঙ্কা বিশ্বাস, ইউসুফ, মেজবাহসহ এ প্রজন্মের অনেকে। তাদের সঙ্গে আমিও রয়েছি।

প্রথম গান হিসেবে প্রকাশ হবে ‘আকাশের হাতে আছে একরাশ নীল’। এটিই গাজী মাজহারুল আনোয়ারের লেখা প্রথম প্লেব্যাক। যার মাধ্যমে ঢাকাই সিনেমায় গীতিকবি হিসেবে অভিষেক হয়েছিলো তার। গানটি নতুনভাবে গেয়েছেন প্রিয়াঙ্কা ও মেজবাহ। এ ছাড়া ২৩ ফেব্রুয়ারি প্রথম গান প্রকাশের পর প্রতি মাসে একটি করে গান প্রকাশ্যে আসবে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা