• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

জনপ্রিয়তায় এগিয়ে ৩২ ইঞ্চি উচ্চতার আরিফ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২১  

রংপুরের পীরগঞ্জে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে শারীরিক প্রতিবন্ধী ৩২ ইঞ্চি উচ্চতার আরিফ মিয়া (২৬) জনমনে অনেকটা এগিয়ে আছেন।উপজেলার কাবিলপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডে বৈদ্যুতিক পাখা প্রতীকে নির্বাচন করছেন তিনি। ইউপি নির্বাচনে সদস্য পদে অংশগ্রহণ করে ব্যাপক আলোচনার সৃষ্টি করেছে আরিফ।

শুধু ইউনিয়ন নয়, গোটা উপজেলাতেই আরিফকে নিয়ে চলছে আলোচনা, পর্যালোচনা। শারীরিক এই প্রতিবন্ধী নির্বাচিত হলে দেশ তথা পৃথিবীতে সবচেয়ে ক্ষুদ্রাকৃতির জনপ্রতিনিধি হবেন তিনি।

জানা গেছে, আগামী ১১ নভেম্বর দেশে দ্বিতীয় ধাপে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে নির্বাচন হবে। এই নির্বাচনে পীরগঞ্জের ১০টি ইউনিয়নে জাঁকজমকভাবে নির্বাচনী প্রচার-প্রচারণা চলছে।

এই প্রচারণায় পিছিয়ে নেই কাবিলপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য প্রার্থী আরিফ মিয়াও। তার ওয়ার্ডের ভোটাররাই আর্থিক সহায়তা দিয়ে ব্যানার, পোস্টার করে গণসংযোগ করছে। তার প্রতিদ্বন্দ্বী সদস্য পদে আরও ৫ জন প্রার্থী রয়েছেন। তাদের মধ্যে আরিফই সর্বোচ্চ শিক্ষিত এবং শারীরিক খর্বকায়।

জানা গেছে, ২০১৪ সালে উপজেলার চতরা ইকলিমপুর উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ-২.৩১ নিয়ে এসএসসি পাস করেন। এরপর তিনি চতরা বিজ্ঞান ও কারিগরি কলেজে এইসএসসি ভর্তি হলেও পরীক্ষা না দিয়ে পড়াশুনায় ইতি টানেন। অনেকটা উৎসবমুখর পরিবেশেই প্রচার প্রচারণা চালাচ্ছেন এই মানুষটি।

এলাকার তরুণ ভোটার সোহেল, সুজন জানায়, এমন সহজ-সরল মানুষকেই আমরা নির্বাচিত করবো।

আরিফের শুভাকাঙ্ক্ষীরা বলেন, আরিফ প্রতিবন্ধী ও ক্ষুদ্রাকৃতির হলেও তার মন মানসিকতা খুব ভালো। এই মানুষটির কোনো অর্থনৈতিক লোভ-লালসা নেই। তাই আমরা আরিফকেই ভোট দিয়ে এলাকার মেম্বার নির্বাচিত করতে চাই।

আরিফ মিয়া জানান, কাবিলপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডটি পদ্মহার, ইসলামপুর, রাঙ্গামাটি, ছোটকুয়া ও চক রাঙ্গামাটি মৌজা নিয়ে গঠিত। এই ওয়ার্ডে ২ হাজার ৮০০ ভোটার রয়েছেন। ইতিমধ্যে আমি অধিকাংশ ভোটারের সঙ্গে দেখা করেছি। অনেক ভোটারই আমার টাকা না থাকায় নিজেরাই টাকা খরচ করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। আমি অবিবাহিত। বিয়েও করবো না। আমি নির্বাচিত হলে জনতার সেবায় নিজেকে উৎসর্গ করবো। আর পৃথিবীতে উচ্চতায় সবচেয়ে ছোট জনপ্রতিনিধি হবো।

তিনি আরও বলেন, আমার ওজন ১৭ কেজি। আর উচ্চতা ৩২ ইঞ্চি। জনগণ আমার সরলতা এবং শারীরিক কারণে আমাকে অনেক ভালবাসে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা