• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

১৫ বছর পর ফকিরহাটে স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের ডাক

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২৩  

দীর্ঘ ১৫ বছর ধরে বাগেরহাটের ফকিরহাট উপজেলায় আ’লীগের অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক লীগ পরিচালিত হয়েছে আহবায়ক কমিটির আওতায়। আগামী ২৭ অক্টোবর পূর্ণতা পাচ্ছে এই কমিটি। ২০০৭ সালে প্রথম এ উপজেলায় সংগঠনটির আহবায়ক কমিটি গঠন করা হয়। সেই সময় আহবায়ক করা হয় শেখ জাফর এবং সদস্য সচিব করা হয় মোহন শেখকে। সাংগঠনিক কার্যক্রমে পিছিয়ে থাকায় কয়েক বছরে সে কমিটি আলোর মুখ দেখেনি। পরে নতুন করে আরো একটি আহবায়ক কমিটি গঠন করা হলেও পূর্ণতা পায়নি সেই কমিটিও। তৎকালীন সময়ে দায়িত্বরতরা ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠনে ব্যর্থ হয়। যা তাদের সাংগঠনিক কাজের ব্যর্থতা বলে মনে করেন রাজনীতিবিদরা। 
২০১৭ সালের মাঝামাঝি সময়ে তৃতীয় বারের মত শেখ ইমরুল হাসানকে আহবায়ক ও কাজী বেলাল সাইদকে সদস্য সচিব করে আবারো আহবায়ক কমিটি গঠন করা হয়। মৃতপ্রায় সংগঠনটিতে কিছুটা জোয়ার আসতে শুরু করে এ কমিটির হাত ধরে। উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান স্বপন দাশের নেতৃত্বে উপজেলার ৭২টি ওয়ার্ডে স্বেচ্ছাসেবক লীগের ৪৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। একই সাথে ৮টি ইউনিয়নে জাঁকজমক পূর্ণভাবে গঠন করা হয় ৫১ সদস্য বিশিষ্ট কমিটি।  
সবশেষ আগামী ২৭ অক্টবর ফকিরহাট উপজেলায় প্রথম স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। বর্তমান আহবায়ক কমিটির শেখ ইমরুল হাসান ও কাজী বেলাল সাইদ বিনা প্রতিদ্ব›িদ্বতায় সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবে বলে আশা করছেন দলীয় নেতা-কর্মীরা। নেতা-কর্মীদের শুভেচ্ছা ব্যানারে ছেয়ে গেছে পুরো এলাকা। দীর্ঘদিন পর কমিটি পেয়ে উৎসব মুখর পরিবেশে সৃষ্টি হয়েছে নেতা-কর্মীদের মাঝে। 
সংগঠনটির বর্তমান আহবায়ক শেখ ইমরুল হাসান সময়ের খবরকে বলেন, ফকিরহাটে এই প্রথম স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক কমিটি গঠন করা হচ্ছে। উপজেলা আ’লীগের সভাপতি স্বপন দাশের নেতৃত্বে গত কয়েকবছর স্বেচ্ছাসেবক লীগকে তৃণমূল পর্যায়ে সাজিয়ে আনতে সক্ষম হয়েছি। স্থানীয় সকল নির্বাচনে স্বেচ্ছাসেবক লীগ সর্বোচ্চ ভ‚মিকা পালন করেছে বলে জানান তিনি। 
উপজেলার প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্ব উপজেলা আ’লীগের সভাপতি স্বপন দাশ বলেন, স্থানীয় রাজনীতিতে স্বেচ্ছাসেবক লীগ একটি গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করে। দলীয় আইন-শৃঙ্খলা মেনে যারা কাজ করবে তারাই দায়িত্ব ভার গ্রহণ করবে। এছাড়াও আগামী জাতীয় নির্বাচনে কোন পরাশক্তি যেন হানা না দিতে পারে তাই দলকে যোগ্য ব্যক্তিদের দিয়ে সাজানো হবে বলে জানান তিনি।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা