• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

টি-টেন লিগে ছুটছে বাংলা টাইগার্সের জয়রথ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

নিজেদের যাত্রাটা হার দিয়ে শুরু করলেও দ্বিতীয় ম্যাচ থেকেই ঘুরে দাঁড়িয়েছে বাংলা টাইগার্স। আবুধাবিতে চলতি টি-টেন ক্রিকেট লিগে টানা ৪ ম্যাচ ধরে অপরাজিত থিসারা পেরেরার দলটি। এর মধ্যে গুরুত্বপূর্ণ সুপার লিগে জিতেছে পরপর দুই ম্যাচ।

গ্রুপ পর্বে নিজেদের তিন ম্যাচে ১টি করে জয়, পরাজয় ও টাই দেখেছিল বাংলা টাইগার্স। পরে সুপার লিগের প্রথম ম্যাচে টিম আবুধাবিকে হারায় ২৭ রানের বড় ব্যবধানে।

আর এবার সুপার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে নর্দার্ন ওয়ারিয়র্সের বিপক্ষে ৬ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে তারা। একইসঙ্গে নিশ্চিত করেছে সেরা চার দলে থেকে নিজেদের প্লে অফের টিকিট।

বুধবার রাতে আন্দ্রে রাসেল, ড্যারেন স্যামি, নিকলাস পুরানদের নর্দার্ন ওয়ারিয়র্সের বিপক্ষে বাংলা টাইগার্সের জয়টি সহজ ছিলো না মোটেও। শেষ ওভারে দারুণ বোলিং করে জোড়া উইকেট শিকারের মাধ্যমে দলকে জয় এনে দেন দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ডেভিড উইস।

ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০২ রানের বেশি করতে পারেনি বাংলা টাইগার্স। জবাবে নর্দার্ন ওয়ারিয়র্সও সমান ৬টি উইকেট হারিয়ে থামে ৯৬ রানে। আপ্রাণ চেষ্টা করেও দলকে জয়ের বন্দরে নিতে পারেননি রাসেল।

বাংলা টাইগার্সকে লড়াই করার মতো সংগ্রহ এনে দেয়ার কৃতিত্ব অলরাউন্ডার রবি ফ্রাইলিংকের। ওপরের সারির ব্যাটসম্যানদের ব্যর্থতার মাঝে সাত নম্বরে নেমে মাত্র ১২ বলে ৩৬ রান করেন তিনি। এই ইনিংসে ভর করেই ১০২ রান করতে পারে বাংলা টাইগার্স।

পরে আন্দ্রে রাসেলের দৃঢ়তায় শক্ত জবাব দিচ্ছিলো নর্দার্ন ওয়ারিয়র্সও। কিন্তু ২৫ বলে ৪১ রান করে আউট হয়ে যান রাসেল। পরে স্যাম বিলিংস ৫ বলে ১৩ রান করে শেষ চেষ্টা চালালেও তা কাজে দেয়নি।

নর্দার্ন ওয়ারিয়র্সের জয়ের জন্য শেষ ৬ বলে দরকার ছিলো ১৩ রান। বল হাতে নিয়ে সে ওভারের প্রথম দুই বলেই ড্যারেন স্যামি ও ক্রিস গ্রিনকে ফিরিয়ে দেন উইস। পরের ৪ বলে খরচ করেন মাত্র ৬ রান। ফলে বাংলা টাইগার্স পায় ৬ রানের জয়।

এ জয়ের ফলে সুপার লিগে ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে বাংলা টাইগার্স। শুক্রবার শেষ ম্যাচে মারাঠা অ্যারাবিয়ানসের মুখোমুখি হবে তারা। যেখানে হেরে গেলেও শেষ চারে খেলতে সমস্যা হবে কোনো।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা